ভৈরবে কর্মজীবী মা শিশুদের জন্য স্বাস্থ্যসেবা

Looks like you've blocked notifications!
ভৈরবে কর্মজীবী স্তন্যদানকারী মা ও তাদের শিশুদের জন্য আজ মঙ্গলবার দিনব্যাপী ‘হেল্থক্যাম্প’ অনুষ্ঠিত হয়। কর্মসূচির উদ্বোধন করেন ভৈরবের ইউএনও দিলরুবা আহমেদ। ছবি : এনটিভি

ভৈরবে কর্মজীবী স্তন্যদানকারী মা ও তাদের শিশুদের জন্য আজ মঙ্গলবার দিনব্যাপী ‘হেল্থক্যাম্প’ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে আয়োজিত ওই ক্যাম্পে তিনশ মাসহ তাদের বিনামূল্যে চিকিৎসা দেওয়া হয়। পরে তাদের মধ্যে সাবান, ডেটল ইত্যাদি স্বাস্থ্যসামগ্রী বিতরণ করা হয়।

কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচির আওতায় ভৈরব পৌর এলাকার উপকারভোগীদের স্বাস্থ্যসেবা জোরদার করার লক্ষ্যে এই হেল্থক্যাম্প বাস্তবায়ন করা হয়।

আজ সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দিলরুবা আহমেদ এ কর্মসূচির উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেহেনা পারভীন, উপজেলা একাডেমিক সুপারভাইজার স্বপ্না বেগম, পৌর কাউন্সিলর রোকেয়া বেগম ও সাবেক পৌর কাউন্সিলর রোজী ইসলাম আলোচনায় অংশ নেন।

আলোচনা শেষে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা সামিরা সুলতানার নেতৃত্বে একটি মেডিকেল টিম মা ও শিশুদের চিকিৎসাসেবা প্রদান করেন। এ সময় প্রত্যেক মায়ের হাতে স্বাস্থ্যসামগ্রী হিসেবে সাবান, ডেটল ইত্যাদির প্যাকেট বিতরণ করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেহেনা পারভীন।

ওই হেল্থক্যাম্পে চিকিৎসাভোগী এইসব মায়েরা সন্তান প্রসবের পর থেকে দুই বছর মহিলা বিষয়ক মন্ত্রণালয়ের অর্থ বরাদ্দে প্রতি মাসে ৫০০ টাকা হারে আর্থিক অনুদান পেয়ে আসছেন বলে জানায় সংশ্লিষ্ট সূত্র।