চাঁপাইনবাবগঞ্জে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু

Looks like you've blocked notifications!
চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে শয্যা না পেয়ে ডায়রিয়া আক্রান্ত অনেক রোগী মেঝেতে চিকিৎসা নিচ্ছেন। ছবিটি আজ বৃহস্পতিবার তোলা। এনটিভি

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে আজ বৃহস্পতিবার একরামুল হক নামের এক বৃদ্ধ মারা গেছেন। একরামুল জেলার ইসলামপুরের বাসিন্দা। 

এদিকে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে আজ বৃহস্পতিবার পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ২৯১ জন ভর্তি হয়েছেন। 

সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শফিকুল ইসলাম এনটিভি অনলাইনকে জানান, ডায়রিয়ায় আক্রান্ত হয়ে আজ বৃহস্পতিবার বৃদ্ধ একরামুল হকের মৃত্যু হয়। 

আরএমও জানান, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সরবরাহ লাইনের দূষিত পানি থেকে ডায়রিয়ার ব্যাপকতা দেখা দিয়েছে। আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র, ঢাকার (আইসিডিডিআরবি) পরীক্ষকরা এসে পানি পরীক্ষা করে ওই মন্তব্য করেছেন।

পৌরসভার নাগরিকরা জানান, প্রথমে পৌর এলাকার ১৫ নম্বর ওয়ার্ডে ডায়রিয়ার প্রকোপ দেখা দেয়। পরে তা ছড়িয়ে পড়ে পৌরসভার চাদলাই, পোল্লাডাঙ্গা, বটতলাহাট, বিদিরপুরসহ অন্যান্য এলাকায়। ডায়রিয়ায় আক্রান্তের পরিমাণ দিন দিন বৃদ্ধি পাওয়ায় চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে রোগীদের জায়গার সংকুলান হচ্ছে না। 

হাসপাতাল সূত্র জানিয়েছে, মঙ্গলবার হাসপাতালে ভর্তি হয় ৯১ জন, বুধবার ১৩৯ জন আর আজ বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ভর্তি হয়েছে ৬১ জন। অনেক রোগী হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে জায়গা না পেয়ে বারান্দা ও করিডরে আশ্রয় নিয়েছেন। তাঁদের চিকিৎসাসেবা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসক ও সেবিকারা।