আলহাজ্ব মোসাদ্দেক আলীর রোগমুক্তি কামনায় দোয়া

Looks like you've blocked notifications!
আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীর রোগমুক্তি কামনায় আজ রোববার রাজধানীর কারওয়ান বাজারে এনটিভির কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ছবি : সাইফুল সুমন

বেসরকারি টেলিভিশন চ্যানেল মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্সের (অ্যাটকো) সভাপতি এবং এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীর দ্রুত রোগমুক্তি কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।  

আজ রোববার বাদ আসর রাজধানীর কারওয়ান বাজার এলাকার বিএসইসি ভবনের ৭ম তলায় এনটিভির কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এর আগে আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীর রোগমুক্তি কামনায় দুই বার পবিত্র কুরআন খতম দেওয়া হয়। 

দোয়া ও মিলাদে এনটিভির ডিএমডি মোহাম্মদ ইউনুছ, পরিচালক আকলিমা বিলকিস, পরিচালক মো. আশফাক উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন। আরো উপস্থিত ছিলেন এনটিভি ও এনটিভি অনলাইনের ব্যবস্থাপনা, বার্তা, অনুষ্ঠান, বিপণন, অর্থ, প্রশাসন ও মানবসম্পদ বিভাগের প্রধানরা। এ ছাড়া এনটিভি ও এনটিভি অনলাইনের সব বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা দোয়ায় অংশ নেন। 
এনটিভিতে আয়োজিত মিলাদ মাহফিলে মোনাজাত করেন আব্দুস সোবহান ইসলামিয়া মাদ্রাসার সহকারী প্রধান শিক্ষক হাফেজ মওলানা মোহাম্মদ আল আমীন। দোয়া মাহফিলের পর অনুষ্ঠিত মোনাজাতে এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীর দ্রুত আরোগ্য কামনা করা হয়। একই সঙ্গে তাঁর পরিবারের সবার সুস্থতার জন্য দোয়া করা হয়। 

আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী গত ১৩ জুলাই নিউমোনিয়ায় আক্রান্ত হন। তাঁকে প্রথমে মালয়েশিয়ার একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাঁকে  থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন রয়েছেন তিনি।
আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীর চিকিৎসকরা জানিয়েছেন, তাঁর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তিনি এখন কিছুটা অশঙ্কামুক্ত। 

আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী ইতিবাচক রাজনীতি, অর্থনীতি, সমাজসংস্কার ও সংস্কৃতিরক্ষার নিরলস কর্মী। তিনি ছিলেন ঢাকা-১০ আসনের নির্বাচিত সংসদ সদস্য। দায়িত্ব পালন করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হিসেবেও। বাংলাদেশের পুঁজিবাজারের উন্নয়নে রয়েছে তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা। বিমা খাতের যুগান্তকারী কিছু প্রকল্পে তিনি অর্থায়ন করেছেন।

নতুন নতুন এবং সম্ভাবনাময় শিল্পে বিনিয়োগের ক্ষেত্রে সরকারি ও বেসরকারি খাতের মধ্যে আন্তসম্পর্ক তৈরিতে রয়েছে তাঁর বিশাল অবদান। পথশিশুদের লালন-পালন, উন্নয়নসহ সমাজসেবামূলক বিভিন্ন কর্মকাণ্ডে রেখেছেন অগ্রণী ভূমিকা। এই পথপরিক্রমায় তিনি সাভার আব্দুল মান্নান ডিগ্রি কলেজ ও খালেদা জিয়া ওল্ড হোমের প্রতিষ্ঠাতা।

আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীর জন্ম বাংলাদেশের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে, ১৯৬০ সালের ৭ এপ্রিল। পড়াশোনা করেছেন প্রাচ্যের অক্সফোর্ডখ্যাত দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ে। আশির দশকের মাঝামাঝি সময়ে সিকিউরিটিজ কোম্পানি প্রতিষ্ঠার মধ্য দিয়ে তিনি ব্যবসা শুরু করেন। এর পর সাফল্যের ধারাবাহিকতায় তিনি আরো অনেক শিল্প ও ব্যবসাপ্রতিষ্ঠান গড়ে তোলেন।