নারায়ণগঞ্জে তিন জঙ্গি নিহতের ঘটনায় মামলা

Looks like you've blocked notifications!

নারায়ণগঞ্জের পাইকপাড়ার একটি বাসায় গতকাল শনিবার সকালে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট ও সোয়াতের ‘হিট স্ট্রং ২৭’ অভিযানে তিন জঙ্গি নিহত হওয়ার ঘটনায় একটি মামলা হয়েছে।

আজ রোববার দুপুরে নারায়ণগঞ্জ সদর থানায় মামলাটি করা হয়। তবে এ বিষয়ে আর বিস্তারিত কিছু জানাতে রাজি হননি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান।

এদিকে গতকালকের ঘটনায় প্রাথমিকভাবে আটক ১০ জনের মধ্যে নয়জনকে ছেড়ে দেওয়া হয়েছে। শুধু ওই বাড়ির মালিক নূর উদ্দিন দেওয়ানকে আটক রাখা হয়েছে।

অন্যদিকে, এলাবাসীর তথ্যের ভিত্তিতে জঙ্গি সংশ্লিষ্টতা থাকতে পারে সন্দেহে গত রাতেই আপত্তিকর কিছু বই-পুস্তকসহ ইব্রাহিম নামের স্থানীয় এক শিবির নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ দুপুরে নিজ কার্যলয়ে সংবাদ সম্মেলন করে জেলা পুলিশ সুপার মঈনুল হক জানান, ঘটনাস্থল থেকে সংগ্রহ করা সব আলামত পুলিশের সংশ্লিষ্ট বিভাগে সংরক্ষণ করা হয়েছে। বাড়িওয়ালা অসহযোগিতা করায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযানে যেহেতু সোয়াত টিমও ছিল তাই তাদের সাথে সমন্বয় করে তদন্ত কার্যক্রম এগিয়ে নিয়ে যাওয়া হবে বলেও জানান পুলিশ সুপার।

এ ছাড়া ময়নাতদন্তের জন্য তিন জঙ্গির লাশ গতকাল রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তিন জঙ্গি নিহত ঘটনার একদিন পরও নারায়ণগঞ্জের পাইকপাড়া বড় কবরস্থান এলাকার মানুষ ভীত-সন্ত্রস্ত। এলাকায় দোকান-পাট ও যানবাহন চলাচল বন্ধ রয়েছে। যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।