শহীদ কাদরীর মৃত্যুতে বিএনপির মহাসচিবের শোক

Looks like you've blocked notifications!
কবি শহীদ কাদরী। পুরোনো ছবি

যুক্তরাষ্ট্রপ্রবাসী একুশে পদকপ্রাপ্ত বাংলাদেশের অন্যতম প্রধান কবি শহীদ কাদরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ সোমবার গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় এই শোক ও দুঃখ প্রকাশ করেন দলটির মহাসিচব।

শোকবার্তায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘কবি শহীদ কাদরীর মৃত্যুতে দেশ একজন বিশিষ্ট বিদ্বজ্জনকে হারাল, যা দেশবাসীর ন্যায় আমাকেও গভীরভাবে শোকাহত করেছে। আধুনিক মনন ও জীবনবোধ সৃষ্টিতে তাঁর অবদান অনস্বীকার্য।’

‘উত্তরাধিকার’, ‘তোমাকে অভিবাদন প্রিয়তমা’ এবং ‘কোথাও কোন ক্রন্দন নেই’ এই তিনটি কাব্যগ্রন্থ দিয়ে বাংলার জনপ্রিয় কবিদের তালিকায় শহীদ কাদরী নিজের স্থান করে নিয়েছিলেন উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, ‘মানুষের সুখ-দুঃখ, প্রেম-বিরহ, স্বদেশ প্রেম এবং মানবিকবোধের সম্মিলন ঘটে তাঁর কবিতায়। তাঁর মৃত্যুতে দেশ একজন প্রতিভাবান কবিকে হারাল, যার অভাব সহজে পূরণ হওয়ার নয়।’

বার্তায় কবি শহীদ কাদরীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে তাঁর শোকার্ত পরিবার, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান মির্জা ফখরুল।

গতকাল রোববার নিউইয়র্কের নর্থ শোর বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান কবি শহীদ কাদরী। তিনি দীর্ঘদিন ধরে কিডনি রোগে ভুগছিলেন।