মৌলভীবাজারে ডাকাতির প্রস্তুতি নেওয়ার সময় গ্রেপ্তার ৭

Looks like you've blocked notifications!
বড়লেখা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন সাত ‘ডাকাত’। ছবি : এনটিভি

মৌলভীবাজারের বড়লেখা উপজেলা থেকে সাত ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। ডাকাতির প্রস্তুতি নেওয়ার সময় এঁদের গ্রেপ্তার করা হয় বলে দাবি পুলিশের। এসময় ডাকাতদলের হামলায় ছয় পুলিশ সদস্য আহত হন বলেও জানানো হয়েছে।

বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, গতকাল সোমবার দিবাগত রাতে উপজেলার দক্ষিণভাগ বাজারে প্রবাসী ধনু মিয়ার বাড়িতে একদল ডাকাত হানা দেওয়ার প্রস্তুতি নিচ্ছে বলে পুলিশের কাছে খবর আসে। দ্রুত দক্ষিণভাগ বাজারে অভিযান চালায় পুলিশ।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল দেশীয় অস্ত্রসহ পুলিশের ওপর হামলা চালায় বলে জানান ওসি। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ২১টি ফাঁকা গুলি করে। ডাকাতদের হামলায় ওসি নিজে আহত হন বলেও জানান তিনি। এ ছাড়া একই থানার পরিদর্শক (তদন্ত) আকবর হোসেন, উপপরিদর্শক আনোয়ারউল্লাসহ মোট ছয় পুলিশ সদস্য আহত হন বলেও জানান তিনি।

ঘটনাস্থল থেকে জিতু মিয়া (৪৩), খলিলুর রহমান (২৬), জাহাঙ্গীর মিয়া (৩০),  নুরু মিয়া (২৮), কামাল হোসেন (৩৫), আশিক মিয়া (৩৮), আব্দুল খালিক (৪০) নামের সাতজনকে গ্রেপ্তার করা হয়। তবে আহত হওয়ায় এঁদের বড়লেখা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

গ্রেপ্তারকৃত ব্যক্তিদের নামে হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার বিভিন্ন থানায় একাধিক ডাকাতির মামলা রয়েছে বলে জানিয়েছেন বড়লেখা থানার ওসি।