মৌলভীবাজারকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা

Looks like you've blocked notifications!
মৌলভীবাজারকে বাল্যবিবাহ মুক্ত জেলা ঘোষণার পর শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। ছবি : এনটিভি

মৌলভীবাজার জেলাকে বাল্যবিবাহ মুক্ত জেলা ঘোষণা করা হয়েছে। আজ বুধবার সকালে ‘ভবিষ্যৎ প্রজন্মকে বাঁচাতে আর তাদের সুস্থ ও সুন্দর জীবন বিনির্মাণে বাল্যবিবাহ রোধ করব এবং গড়ে তুলব সামাজিক আন্দোলন’ এই শপথ পাঠের মধ্য দিয়ে এ ঘোষণা দেওয়া হয়।

জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে মৌলভীবাজার সরকারি কলেজ অডিটরিয়ামে প্রধান অতিথি হিসেবে শপথ পাঠ করান সিলেটের বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দিন আহমদ। এর আগে শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের প্রশাসক আজিজুর রহমান, পৌর মেয়র মো. ফজলুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেছার আহমদ, মৌলভীবাজার চেম্বার অব কমার্সের সভাপতি কামাল হোসেন।

শপথ অনুষ্ঠানে শিক্ষার্থী, অভিভাবকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। এর আগে জেলার সাতটি উপজেলাকে পৃথক অনুষ্ঠানের মধ্য দিয়ে বাল্যবিবাহ মুক্ত উপজেলা ঘোষণা করা হয়। সিলেট বিভাগের মধ্যে মৌলভীবাজারকে প্রথম বাল্যবিবাহ মুক্ত জেলা ঘোষণা করা হলো।

এ সময় প্রধান অতিথি বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দিন আহমদ বাল্যবিবাহের কারণে শারীরিক, মানসিক ও সামাজিক কুফল সম্পর্কে জনগণকে সচেতন হওয়ার পরামর্শ দেন।