বধূ বরণের বদলে কবরে ঠাঁই হলো আটজনের

Looks like you've blocked notifications!
মৌলভীবাজারে গতকাল শুক্রবার রাতে নামানো হচ্ছে একই পরিবারের নিহত আটজনের লাশ। ছবি : এনটিভি

মৌলভীবাজারের কমলগঞ্জের যে বাড়িটি নববধূকে বরণ করে নেওয়ার জন্য প্রস্তুত ছিল সেখানে এখন চলছে শোকের মাতম। যে বাড়িতে বিয়ের অনুষ্ঠান হওয়ার কথা সে বাড়িতেই কবর দিতে হলো আটজন মানুষকে।

স্বামী, ছেলেসহ পরিবারের আট সদস্যকে হারিয়ে উপজেলার রূপশপুর গ্রামের জরিনা বেগম এখন বাকরুদ্ধ। 

স্বজনদের নিয়ে পছন্দের মেয়েকে বিয়ে করতে ঢাকার মহাখালীতে যাচ্ছিলেন মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজার ইউনিয়নের রূপশপুর গ্রামের মাওলানা আবু সুফিয়ান। মাইক্রোবাসে করে বাবা-ভাইসহ পরিবারের মোট ১১ জন সদস্য নিয়ে ভোর ৬টায় যাত্রা করেন তিনি।

কথা ছিল বিয়ে করে স্ত্রী মাহমুদা ইয়াছমিনকে ঘরে তুলে এনে মায়ের চিকিৎসার জন্য ডাক্তার দেখাতে সিলেট নিয়ে যাবেন আবু সুফিয়ান। কিন্তু তার সেই কথা আর পূরণ হলো না। লাশ হয়ে ফিরলেন বর আবু সুফিয়ান, সঙ্গে বাবা আদিউর রহমান ওরফে সরফর মিয়া, চাচা মতিউর রহমান মুর্শেদ, চাচাতো ভাই আলী হোসেন, নিকটআত্মীয় মাওলানা সাইদুর রহমান, হাজি আব্দুল হান্নান, মুক্তার চৌধুরী, দুরুদ মিয়াসহ মোট আটজন। 

ব্রাহ্মণবাড়িয়া পুলিশ ফাঁড়ি থেকে আটটি মরদেহ গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় রূপশপুর গ্রামে পৌঁছালে কান্নায় ভারী হয়ে ওঠে গোটা এলাকা। শত শত শোকার্ত মানুষ ছুটে যায় ওই গ্রামে। 

লাশগুলো গ্রামে পৌঁছার আগেই পাশাপাশি আটটি কবর খুঁড়ে প্রস্তুত করে রাখে স্থানীয়রা। সন্ধ্যা সাড়ে ৭টায় লাশ পৌঁছার পর ধর্মীয় আনুষঙ্গিকতা শেষে রাত সাড়ে ১০টায় জানাজা অনুষ্ঠিত হয়। এরপর পাশাপাশি আটটি কবরে দাফন করা হয় নিহতদের।

জানাজায় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য উপাধ্যক্ষ আব্দুস শহীদ, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমানসহ এলাকার কয়েক হাজার মানুষ।

গতকাল সকাল ১০টার দিকে মৌলভীবাজার থেকে ছেড়ে আসা বরযাত্রীবাহী মাইক্রোবাসটির বিজয়নগরের শশই ইসলামপুর এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা এনা পরিবহনের একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই সাত মাইক্রোযাত্রী নিহত হন এবং ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নেওয়া পর আরেকজন মারা যান।

দুর্ঘটনায় আহত আবু সুফিয়ানের ছোট ভাই কামরান মিয়া, আত্মীয় জাকির হোসেন ও গাড়িচালক সোহান মিয়াকে হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। 

মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. কিশোলয় সাহা জানান, আহতদের মধ্যে জাকির হোসেনের অবস্থা আশঙ্কাজনক হওয়া তাঁকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।