সিঙ্গাপুরে চিকিৎসাধীন হান্নান শাহর শারীরিক অবস্থার উন্নতি

Looks like you've blocked notifications!
বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক ব্রিগেডিয়ার জেনারেল হান্নান শাহ। এনটিভির পুরোনো ছবি

সিঙ্গাপুর র‌্যাফেলস হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক ব্রিগেডিয়ার জেনারেল হান্নান শাহর শরীরে সফল অস্ত্রোপচার হয়েছে। তাঁর শারীরিক অবস্থারও উন্নতি হয়েছে।

স্থানীয় সময় গত মঙ্গলবার দুপুরে র‌্যাফেলস হাসপাতালের  চিকিৎসক ডা. অ্যালভিন এনজির নেতৃত্বে একদল চিকিৎসক হান্নান শাহর শরীরে অস্ত্রোপচার করেন। 

সিঙ্গাপুর বিএনপির সভাপতি আবদুল কাদের গত শুক্রবার হান্নান শাহকে দেখতে যান। তিনি এনটিভি অনলাইনকে বলেন, হান্নান শাহর শারীরিক অবস্থা আগের তুলনায় ভালো।

আবদুল কাদের বলেন, হান্নান শাহর হৃদযন্ত্রে রিং পরানোর পর তাঁর লাইফসাপোর্ট খুলে ফেলা হয়েছে। চিকিৎসকরা তাঁকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন। হান্নান শাহর আরো কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হবে। তাঁর জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন আবদুল কাদের।  

গত ৬ সেপ্টেম্বর অসুস্থ অবস্থায় ৭৭ বছর বয়সী হান্নান শাহকে ঢাকার সিএমএইচে ভর্তি করানো হয়। সেখানকার আইসিইউতে তাঁকে লাইফসাপোর্টে রাখা হয়। ভর্তি হওয়ার দুদিন পর হান্নান শাহর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে মনে করা হয়। পরে ১০ সেপ্টেম্বর আবার তাঁর অবস্থার অবনতি ঘটে। এর পর উন্নত চিকিৎসার জন্য তাঁকে বিদেশ পাঠানোর কথা বলেন চিকিৎসকরা।

গত ১১ সেপ্টেম্বর রাতে এয়ার অ্যাম্বুলেন্সে করে হান্নান শাহকে সিঙ্গাপুরে নেওয়া হয়। তাঁর ছোট ছেলে রিয়াজুল হান্নান ও একমাত্র মেয়ে শারমিন হান্নান সুমি সিঙ্গাপুরে গেছেন।