পটুয়াখালীতে ভারতীয়সহ ১৩ জেলে আটক

Looks like you've blocked notifications!

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চর মোন্তাজে দুজন ভারতীয় নাগরিকসহ ১৩ জন জেলেকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জেলেরা। এ সময় একটি ভারতীয় মাছধরার ট্রলারও আটক করা হয়। আটক ব্যক্তিদের রাঙ্গাবালী থানায় সোপর্দ করা হয়েছে।

সাগরবক্ষের দ্বীপ উপজেলা রাঙ্গাবালী থানার পরিদর্শক (তদন্ত) জাকির হোসেন জানান, আজ রোববার বেলা ১১টার দিকে চর মোন্তাজ থেকে স্থানীয় জেলেরা মোবাইলে জানানোর পর ট্রলারে করে তিন ঘণ্টা নদী ও সাগর পাড়ি দিয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। 

ওসি জানান, সকালে সাগরে মাছ ধরতে গিয়ে অন্য জেলেদের সন্দেহ হলে চ্যালেঞ্জের মুখে পড়েন ওই ব্যক্তিরা। আটক মাছধরা ভারতীয় ট্রলারটির নাম এফ বি সীতারাম। ট্রলারের মালিক ভোলার লালমোহন উপজেলার ফজলু মাতুব্বর। ওই ট্রলারের ইঞ্জিনচালক দিলীপ ও জেলে নিরঞ্জন ভারতীয় নাগরিক। অপর ১১ জন জেলে লালমোহন এলাকার। মোবাইলে ট্রলারের মালিককে পাওয়া যায়নি। তবে ট্রলারের কাগজপত্র বৈধ ও বাংলাদেশি বলে জানান ওসি জাকির। তিনি জানান, সন্ধ্যায় ট্রলারসহ সবাইকে থানায় নেওয়া হয়েছে। ভারতীয় দুজন জেলের বিরুদ্ধে বাংলাদেশে অনুপ্রবেশ আইনে এবং অন্য জেলেদের সন্দেহভাজন হিসেবে দেখিয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি মনিরুল ইসলাম।