মাগুরা-১ আসনের উপনির্বাচনে তিনজনের মনোনয়ন বাতিল

Looks like you've blocked notifications!

মাগুরা-১ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র যাচাই শেষে তিনজনের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। পাঁচজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. মুজিবর রহমান আজ সোমবার দুপুরে মাগুরা জেলা নির্বাচন কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই করে বৈধ তালিকা ঘোষণা করেন।

মনোনয়নপত্র যাচাইয়ে বৈধতা পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মেজর জেনারেল (অব.) এ টি এম ওহাব, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী হাসান সিরাজ সুজা, স্বতন্ত্র প্রার্থী ও মাগুরা পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র তপন কুমার রায়, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) মনোনীত প্রার্থী কাজী তৌহিদুল আলম, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) মনোনীত প্রার্থী মুনতাসিম বিল্লাহ।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাখিল করা জেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মাহাবুবুল আকবর কল্লোল ও জেলা জাসদের সাবেক সাধারণ সম্পাদক এ টি এম মহব্বত আলীর মনোনয়নপত্রে ভোটারদের স্বাক্ষর তালিকায় মৃত ব্যক্তির স্বাক্ষর থাকায় এবং ঋণখেলাপির কারণে স্বতন্ত্র প্রার্থী নাঈম হাসানের মনোনয়নপত্র বাতিল করা হয়। 

মাগুরা সদর ও শ্রীপুর উপজেলা নিয়ে গঠিত মাগুরা-১ আসনে চারবার নির্বাচিত সংসদ সদস্য সিরাজুল আকবর গত ৯ মার্চ মারা গেলে আসনটি শূন্য হয়। এ আসনে ১৪০টি ভোটকেন্দ্র আছে। মোট ভোটার সংখ্যা তিন লাখ ২৩ হাজার ১৪৪টি। আগামী ৩০ মে এই আসনে ভোট নেওয়া হবে।