‘পুলিশ জনগণের প্রতিপক্ষ নয়, বরং বন্ধু’

Looks like you've blocked notifications!

সাধারণ জনগণের মন থেকে পুলিশভীতি দূর করে তাদের পুলিশের কাছাকাছি নিয়ে আসতে কমিউনিটি পুলিশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বলে উল্লেখ করেছেন খাগড়াছড়ির রামগড় সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. ইউনুছ আলী মিয়া। তিনি বলেন, ‘পুলিশ কখনোই জনগণের প্রতিপক্ষ নয়; বরং জনগণের বন্ধু।’

‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’—এ মূলমন্ত্র সামনে রেখে মঙ্গলবার খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার আমতলী ইউনিয়নের কমিউনিটি পুলিশিং বিষয়ক সভায় প্রধান অতিথির বক্তব্যে মো. ইউনুছ আলী মিয়া এসব কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, তৃণমূল জনগণের নিরাপত্তা বিধানে পুলিশ সব সময় আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছে।

খাগড়াছড়ি জেলা পুলিশ, পার্বত্য জেলা পরিষদ, ইউএনডিপি ও সিএইচটিডিএফের যৌথ উদ্যোগে আমতলী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত কমিউনিটি পুলিশিং বিষয়ক সভায় সভাপতিত্ব করেন কমিউনিটি পুলিশের মাটিরাঙ্গার উপপরিদর্শক (এসআই) সুমন কুমার আদিত্য।

আমতলী ইউনিয়ন পরিষদের মেম্বার মো. ইউনুছ মিয়ার পরিচালনায় ওই সভায় বিশেষ অতিথি ছিলেন মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর মোহাম্মদ বেপারী ও ইউএনডিপির মাটিরাঙ্গা উপজেলা সহায়ক এ্যামং মারমা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজি মো. ইয়াছিন মোল্লা।