সেনাপ্রধানের গাড়িবহরের জিপ খাদে, আহত ৯

Looks like you've blocked notifications!
বান্দরবানে থানচি উপজেলায় প্রায় আড়াইহাজার ফুট উচ্চতায় নবনির্মিত দেশের সবচেয়ে উঁচু সড়কের ২৮ কিলোমিটার নামকস্থানে এই দুর্ঘটনা ঘটে। ছবি এনটিভি

বান্দরবানে জিপ খাদে পড়ে সেনাবাহিনীর নয় সদস্য আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার দুপুর দেড়টায় থানচি-আলীকদম অভ্যন্তরীণ সড়কে এ দুর্ঘটনা ঘটে। থানচি উপজেলায় প্রায় আড়াই হাজার ফুট উঁচু সড়কের ২৮ কিলোমিটার নামক স্থানে এই ঘটনা ঘটে।

সংশ্লিষ্টরা জানান, সেনাবাহিনীর প্রকৌশল শাখার তত্ত্বাবধানে  ১২০ কোটি টাকা ব্যয়ে নির্মিত দেশের সবচেয়ে উঁচু থানচি-আলীকদম সড়কপথ পরিদর্শনে যান সেনাপ্রধান জেনারেল ইকবাল করিম ভুঁইয়াসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন একটি প্রতিনিধিদল। এ সময় সেনাপ্রধানের গাড়িবহরে থাকা একটি জিপ সড়কের ২৮ কিলোমিটার পয়েন্টে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের খাদে পড়ে যায়। এতে গাড়ির চালকসহ নয়জন আহত হন। 

দুর্ঘটনায় আহতরা হলেন করপোরাল কামারুজ্জামান, ল্যান্স করপোরাল মুজাহিদ, ল্যান্স করপোরাল মুহাম্মদ করিম, সার্জেন্ট ইব্রাহিম, সৈনিক মোকলেস, রাজু, চঞ্চল, আকতার ও হারুন।

সেনাবাহিনী ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে দ্রুত হেলিকপ্টারযোগে ঢাকা ও চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করে। 

থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর আলী জানান, থানছি-আলীকদম সড়কের ডিম পাহাড় এলাকায় সেনাবাহিনীর জিপগাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে নয়জন সেনাসদস্য আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে ঢাকা ও চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।
 
সেনাবাহিনীর প্রকৌশল শাখা ১২০ কোটি টাকা ব্যয়ে ৩৩ কিলোমিটার দীর্ঘ সড়কপথটি নির্মাণ করেছে। চলতি মাসের যে কোনো দিন সড়কটির আনুষ্ঠানিক উদ্বোধনের কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।