২০২৩ সালের মধ্যে পূর্ণাঙ্গ পায়রা বন্দর : নৌমন্ত্রী

Looks like you've blocked notifications!
নৌপরিবহনমন্ত্রী মো. শাজাহান খান। ছবি : ফোকাস বাংলা নিউজ

নৌপরিবহনমন্ত্রী মো. শাজাহান খান বলেছেন, আগামী ২০১৮ সালের মধ্যে পটুয়াখালীর কলাপাড়ায় পায়রা সমুদ্রবন্দরের কার্যক্রম শেষ করে ২০২৩ সালে বন্দরটি পূর্ণাঙ্গভাবে শুরু করা হবে। এ লক্ষ্য নিয়েই বন্দরের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। এ সময় মন্ত্রী বিএনপির সমালোচনাও করেন।

নৌপরিবহনমন্ত্রী আজ শনিবার দুপুরে সমুদ্রবন্দরের কার্যক্রমের অগ্রগতি পরিদর্শন করতে এসে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন।

শাজাহান খান বলেন, বিএনপি নেত্রী আন্দোলন-সংগ্রাম, জ্বালাও-পোড়াও করে ব্যর্থ হয়ে সালাহ উদ্দিন আহমেদকে নিয়ে নাটক সাজিয়েছেন; যা জনসম্মুখে প্রকাশ পেয়েছে। সালাহ উদ্দিনের স্ত্রী আর খালেদা জিয়ার প্রেস সচিবের বক্তব্যে তা স্পষ্ট হয়েছে। 

সালাহ উদ্দিনকে ফেরত আনতে তাঁর স্ত্রী হাসিনা আহমেদের সরকারের কাছে করা আবেদনের পরিপ্রেক্ষিতে নৌমন্ত্রী বলেন, ‘সালাহ উদ্দিনকে ফেরত আনতে সরকারের কাছে আবেদনের প্রয়োজন নেই। সরকারই তাঁকে ফিরিয়ে আনবে। কারণ তাঁর বিরুদ্ধে বাংলাদেশে এবং ভারতেও মামলা দায়ের করা হয়েছে।’

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নৌপরিবহন মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য মেজর (অব.) মো. রফিকুল ইসলাম বীর উত্তম, চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান রিয়াল অ্যাডমিরাল মিজান উদ্দিন আহমেদ, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ-বিআইডব্লিউটিএর চেয়ারম্যান এম মোজাম্মেল হক, পায়রা সমুদ্রবন্দরের চেয়ারম্যান ক্যাপ্টেন সাইদুর রহমান প্রমুখ।