পুলিশ খুঁজে পায়নি, ছাত্রলীগের দুই নেতার গোপনে জামিন

Looks like you've blocked notifications!
রাজধানীর গুলিস্তানে অবৈধ দোকান উচ্ছেদের সময় গত ২৭ অক্টোবর হকারদের সঙ্গে সিটি করপোরেশনের কর্মচারীদের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের সময় ছাত্রলীগের নেতাদের অস্ত্র প্রদর্শন।

রাজধানীর গুলিস্তানে ফুটপাতের হকারদের উচ্ছেদের সময় অস্ত্র উঁচিয়ে গুলি ছোড়ার ঘটনায় দায়ের করা হত্যাচেষ্টার মামলায় ছাত্রলীগের সেই দুই নেতা জামিন নিয়েছেন।

গত ১৭ নভেম্বর ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলমের আদালতে সেই দুই ছাত্রলীগ নেতা আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাঁদের জামিন দেন।

আসামিরা হলেন বহিষ্কার হওয়া ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমান। ১৭ নভেম্বর তাঁরা জামিন পেলেও আজ মঙ্গলবার গণমাধ্যমকর্মীরা জানতে পারেন।

পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মাহমুদুর রহমান বিষয়টি এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন।

নথি থেকে জানা যায়, গত ২৭ অক্টোবর গুলিস্তান পাতাল মার্কেট এলাকার ফুটপাতে অবৈধ দোকান উচ্ছেদের সময় হকারদের সঙ্গে সিটি করপোরেশনের কর্মচারীদের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ হয়। এ সময় ছাত্রলীগের বহিষ্কৃত দুই নেতা অস্ত্র উঁচিয়ে ফাঁকা গুলি ছুড়ে জনমনে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করেন।

এ ঘটনায় শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) আবদুল মান্নান বাদী হয়ে হত্যাচেষ্টা মামলা দায়ের করেন। মামলায় সাব্বির হোসেন ও আশিকুর রহমানসহ অজ্ঞাত ৫০-৬০ জনকে আসামি করা হয়। মামলার পর একাধিক পুলিশ কর্মকর্তা সাংবাদিকদের জানান, ছাত্রলীগের ওই দুই নেতাকে তারা খুঁজে পাচ্ছেন না। এরই মধ্যে ছাত্রলীগের অস্ত্রধারী দুই নেতা গোপনে আদালতে গিয়ে জামিন নিলেন।