মিয়ানমারে রোহিঙ্গা হত্যার প্রতিবাদে মৌলভীবাজারে বিক্ষোভ মিছিল

Looks like you've blocked notifications!
মিয়ানমারে রোহিঙ্গা মুসলিম হত্যার প্রতিবাদে মৌলভীবাজারে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের বিক্ষোভ মিছিল। ছবি : এনটিভি

মিয়ানমারে রোহিঙ্গা মুসলিম হত্যার প্রতিবাদে মৌলভীবাজারে বিক্ষোভ মিছিল ও পথসভা করেছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ।

আজ শুক্রবার বাদ জুমা শহরের শাহ মোস্তফা সড়কের দারুল উলুম মাদ্রাসা প্রাঙ্গণ থেকে প্রতিবাদ মিছিল বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পশ্চিম বাজার চৌরাস্তায় এসে শেষ হয়। পরে মাওলানা সৈয়দ মাসুদ আহমদের সভাপতিত্বে সেখানে পথসভা অনুষ্ঠিত হয়।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাফেজ মাওলানা ময়নুল হক চৌধুরী, মাওলানা কামরুজ্জামান, মাওলানা আলতাফুর রহমান ছাদিকী, হাফেজ রিয়াজুল হাসান।

বক্তারা বলেন, মিয়ানমারের সেনাবাহিনী ও উগ্র-সন্ত্রাসীরা যুগ যুগ ধরে রোহিঙ্গা মুসলমানদের হত্যা ও নির্যাতন চালিয়ে আসছে। বর্তমানে এর মাত্রা সব সীমা ছাড়িয়ে গেছে। বর্তমানে সেনাবাহিনী ও উগ্র-সন্ত্রাসীরা রোহিঙ্গা মুসলমানদের গ্রামের পর গ্রাম, ঘরবাড়ি পুড়িয়ে দিচ্ছে এবং সেনাবাহিনীর প্রত্যক্ষ তত্ত্বাবধানে রোহিঙ্গা শিশু-নারী, বৃদ্ধ-অসুস্থসহ সবাইকে বাড়ি ছেড়ে রাস্তায় নেমে আসতে বাধ্য করছে। নারীদের ধর্ষণের পর হত্যা করে যেখানে সেখানে ফেলে রাখা হচ্ছে। সম্প্রতি শিশুদের হত্যা ও নির্যাতনের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। এত সব কিছুর পরও জাতিসংঘসহ পশ্চিমা বিশ্বের নীরবতা বিশ্ববাসীকে হতাশ করেছে।

নেতারা রোহিঙ্গা মুসলমানদের হত্যা-নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হত্যা নির্যাতন বন্ধ করে তাদের নাগরিক অধিকার ফিরিয়ে দেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা করার জন্য জাতিসংঘ, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ও ওআইসির প্রতি আহ্বান জানান।

সমাবেশ শেষে রোহিঙ্গা মুসলমানদের হেফাজত চেয়ে বিশেষ মোনাজাত ও দোয়া করা হয়।