গুলিস্তানে প্রকাশ্যে গুলি

দুই ছাত্রলীগ নেতার জামিন বাতিল, গ্রেপ্তারি পরোয়ানা

Looks like you've blocked notifications!

রাজধানীর গুলিস্তানে ফুটপাতের হকারদের উচ্ছেদকালে অস্ত্র উঁচিয়ে গুলি ছোড়ার ঘটনায় করা হত্যাচেষ্টা মামলায় দুই ছাত্রলীগ নেতার (পরে বহিষ্কৃত) জামিন বাতিল করে তাঁদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

আজ রোববার ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম এই পরোয়ানা জারির আদেশ দেন। এই দুজন হলেন ঢাকা মহানগর (দক্ষিণ) ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমান। গুলি ছোড়ার ঘটনা প্রকাশের পর সংগঠন থেকে এদের বহিষ্কার করা হয়।

ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার (ডিসি) আনিসুর রহমান এনটিভি অনলাইনকে জানান, আজ আদালতে এই দুই নেতার হাজিরার দিন ধার্য ছিল। এ ছাড়া তাঁদের বিরুদ্ধে মামলার তদন্ত কর্মকর্তা সাতদিন রিমান্ড চেয়েও আবেদন করেন। তবে আসামিরা আদালতে হাজির না হওয়ায় বিচারক জামিন বাতিল করে তাঁদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

আগামী ৮ জানুয়ারি এ মামলার পরবর্তী ধার্য তারিখ ও পরোয়ানা সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করা হয়েছে।

এর আগে গত ১৭ নভেম্বর ছাত্রলীগের এই দুই নেতা অত্যন্ত গোপনীয়ভাবে আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন।

মামলার নথি থেকে জানা যায়, গত ২৭ অক্টোবর গুলিস্তান পাতাল মার্কেট এলাকার ফুটপাত থেকে অবৈধ দোকান উচ্ছেদের সময় হকারদের সঙ্গে সিটি করপোরেশনের কর্মচারীদের ধাওয়া-পাল্টাধাওয়া এবং সংঘর্ষ হয়।

এ সময় ছাত্রলীগের এই দুই নেতা অস্ত্র উঁচিয়ে ফাঁকা গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করেন।

এ ঘটনায় শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) আবদুল মান্নান বাদী হয়ে একটি হত্যাচেষ্টা মামলা করেন। মামলায় ঢাকা মহানগর (দক্ষিণ) ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমানসহ অজ্ঞাত ৫০-৬০ জনকে আসামি করা হয়।