অতিরিক্ত সময়ে গড়াল আর্জেন্টিনা-নেদারল্যান্ডসের লড়াই

Looks like you've blocked notifications!
আর্জেন্টিনা-নেদারল্যান্ডস ম্যাচ। ছবি : সংগৃহীত

আর বাকি ছিল কয়েক মুহূর্ত। তবে তখনই ম্যাচে ফিরে আসল নেদারল্যান্ডস। আর্জেন্টিনার বিপক্ষে শেষ মুহূর্তে এসে ২-২ গোলে ড্র করায় ম্যাচ গড়াল অতিরিক্ত সময়ে। 

শুক্রবার দিবাগত রাত ১টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। প্রধমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল আলবিসেলেস্তেরা। দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন তারকা মেসি। আর ওয়াউট ওয়েঘোর্স্ট নিজেই নেদারল্যান্ডসের হয়ে দুই গোল করে খেলা জমিয়ে তুলেছেন। তাতে গোল ড্র হওয়ায় ম্যাচ ঠেকেছে অতিরিক্তি সময়ে।

১০১ মিনিটে টিউন কোপমেইনারসের সহায়তায় দ্বিতীয় গোল করে ম্যাচে সমতা ফেরান ওয়েঘোর্স্ট। দ্বিতীয়ার্ধের ৭১ মিনিটে নেদারল্যান্ডসের ডি-বক্সের মধ্যে ফাউল করে বসেছিলেন দেনজেল দামফ্রিজ। তাতে পেনাল্টি দেন রেফারি। পেনাল্টি থেকে গোল করে দলের ব্যবধান দ্বিগুণ করেন তারকা লিওনেল মেসি। দুই গোল হজম করে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে নেদারল্যান্ডস। তাতে ৮৩ মিনিটে মেলে সফলতা। স্টিভেন বার্গুইসের পাসে গোল করেন ওয়েঘোর্স্ট। স্কোর দাঁড়ায় ২-১। 

এ দিন খেলার ৩৫ মিনিটে হয়েছিল ম্যাচের প্রথম গোল। লিওনেল মেসির সহায়তায় গোলটি করেছিলেন আর্জেন্টাইন ডিফেন্ডার নাহুয়েল মলিনা। মেসির দুর্দান্ত পাসে নেদারল্যান্ডসের ডি-বক্সে বল পেয়েছিলেন মলিনা। ডাচ রক্ষণ এবং গোলরক্ষককে ফাঁকি দিয়ে জালে বল জড়াতে সময় নেননি এই ডিফেন্ডার। তাতেই ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে গিয়েছিল আর্জেন্টিনা।

এ দিন শুরু থেকেই নেদারল্যান্ডসকে চাপে রেখেছিল মেসির দল। ২২ মিনিটে রদ্রিগো ডি পলের বলে গোলমুখে শট নিয়েছিলেন মেসি। তবে মেসির বাম পায়ের শটটি লক্ষ্য রেখে অনেক ওপর দিয়ে চলে যায়। এর দুই মিনিট পরেই দুর্দান্ত সুযোগ পেয়েছিলেন ডাচ স্ট্রাইকার স্টিভেন বার্গভিজন। সে যাত্রায় সুযোগ কাজে লাগিয়ে গোল আদায় করতে পারেনি দলটি।