অতি উত্তেজনা বিশ্বকাপে ভারতের কাছে পাকিস্তানের হারের কারণ!

Looks like you've blocked notifications!
ভারত ও পাকিস্তান লড়াই। ফাইল ছবি

আগামী ২৩ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ও পাকিস্তান মুখোমুখি হবে। শেষবার বিশ্বকাপে দুই দলের মুখোমুখিতে ভারতকে হারিয়েছিল পাকিস্তান। এটি হয়েছিল ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে। সেবার বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দল পূর্ণ আধিপত্য দেখিয়ে ভারতকে হারিয়েছিল।

সেই জয়টির আরও বিশেষ কারণ ছিল, প্রথমবার পাকিস্তান দল ভারতের বিপক্ষে বিশ্বকাপে জেতে। সেই জয়ের আগে ভারতের বিপক্ষে ৫০ ওভার এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলে ১৩টি ম্যাচ খেলে ১২টিতে হেরেছিল।

মিডল অর্ডার ব্যাটার সোহাইব মাকসুদ মেগা ইভেন্টে ভারতের কাছে পাকিস্তানের হারের কারণ জানিয়েছেন। তিনি বলেন, ‘বিশ্বকাপে ভারতের বিপক্ষে ধারাবাহিক পরাজয়ের কারণ হলো পাকিস্তান দল অতিরিক্ত উত্তেজিত হয়ে পড়ে। তবে সাম্প্রতিক অতীতে আমাদের দল স্বাভাবিকভাবে খেলছে। এটি আমাদের পারফরম্যান্সকেও উন্নিত করেছে।’

এনডিটিভির খবরে জানা গেছে, মাকসুদ চোটের কারণে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড ছিলেন না। তবে তিনি আত্মবিশ্বাসী যে, তিনি ফিরে আসতে পারবেন।

তিনি বলেন, ‘দুই দশকের পেশাদার ক্যারিয়ারে কয়েকটি আন্তর্জাতিক ম্যাচ আমার সামর্থ্যের প্রমাণ দেয় না। ইনজুরির কারণে আমি একাধিকবার জাতীয় দল থেকে বাদ পড়েছি। আমি বেশ কয়েকবার কামব্যাক করেছি। এখনও পাকিস্তানের প্রতিনিধিত্ব করতে আগ্রহী।’

সোহাইব মাকসুদ পাকিস্তানের হয়ে ২৯টি ওয়ানডে এবং ২৬টি টি-টোয়েন্টি খেলেছেন, যথাক্রমে ৭৮১ এবং ২৭৩ রান করেছেন।