অভিষেক রাঙিয়ে নার্ভাস নাইনটিতে আউট হৃদয়

Looks like you've blocked notifications!
তৌহিদ হৃদয়। ছবি : বিসিবি

বিপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অভিষেক হয়েছিল তৌহিদ হৃদয়ের। আজ শনিবার (১৮ মার্চ) আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে একাদশেও জায়গা পেয়েছেন ডানহাতি এই ব্যাটার। দলে সুযোগ পেয়েই বাজিমাত হৃদয়ের।

সেঞ্চুরির দেখা না পেলেও ব্যাট হাতে দর্শকদের মন জয় করেছেন ডানহাতি এই ব্যাটার। নার্ভাস নাইনটিতে আউট হওয়ার আগে ব্যাট আগে ৮৫ বলে ৯২ রানের দুর্দান্ত ইনিংস খেলে আউট হন হৃদয়।

বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে জার্সিতে হৃদয় ১৪০তম ক্রিকেটার। নিজের প্রথম ওয়ানডে ম্যাচেই ফিফটি হাঁকিয়ে দিলেন সামর্থ্যের প্রমাণ দিলেন হৃদয়। এই সংস্করণে গত বছরের আগস্টে সর্বশেষ ইবাদত হোসেনের অভিষেক হয়েছিল। আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে নামার আগে তাকে অভিষেক ক্যাপ পরিয়ে দিয়েছেন অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম।

অভিষিক্ত হৃদয় সদ্য সমাপ্ত বিপিএলে সিলেট স্টাইকার্সের হয়ে খেলেছিলেন। সেখানে তিনি ছিলেন সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তৃতীয়। ১৩ ম্যাচের ১২ ইনিংসে ব্যাট করে ৩৬ দশমিক ৬৩ গড়ে ৪০৩ রান করেছেন তৌহিদ হৃদয়। ফরম্যাটের সঙ্গে মিল রেখে তার স্ট্রাইকরেটও (১৪০ দশমিক ৪১) ছিল বেশ ইতিবাচক। এর আগে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের হয়ে ২০২০ বিশ্বকাপ জয়ের একাদশে ছিলেন হৃদয়। এরপরই তিনি জাতীয় দলের এইচপি দলের হয়ে খেলার সুযোগ পান।