অশ্লীল উদযাপনে সমালোচনার মুখে মার্টিনেজদের স্ত্রী-বান্ধবীরা

Looks like you've blocked notifications!
অশ্লীল উযদাপনে এমিলিয়ানো মার্টিনেজ ও আর্জেন্টাইন খেলোয়াড়দের স্ত্রী ও বান্ধবীরা। ছবি : রোসিয়ো সুয়ারেজের ইনস্টাগ্রাম থেকে নেওয়া

এমিলিয়ানো মার্টিনেজ, আর্জেন্টাইন এই গোলরক্ষক পারফরম্যান্স দিয়ে যতটা প্রশংসা কুড়িয়েছেন তার চেয়ে বেশি সমালোচনার জন্ম দিয়েছেন বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডে। বিশ্বকাপে সেরা গোলরক্ষকের পুরস্কার জেতার পর গোপনাঙ্গে পুরস্কার ঠেকিয়ে উদযাপন করে সমালোচিত হন এই আর্জেন্টাইন গোলরক্ষক।

এবার মার্টিনেজের দেখানো পথে হেঁটে সমালোচনার জন্ম দিয়েছেন আর্জেন্টিনা ফুটবল দলের খেলোয়াড়দের স্ত্রী ও বান্ধবীরা। গত শুক্রবার (২৪ মার্চ) প্রীতি ম্যাচে পানামাকে ২-০ গোলে হারিয়ে জয় তুলে নেয় আর্জেন্টিনা। সেই ম্যাচে আর্জেন্টিনার জয়ে যতটা না আলোচনা হয়েছে, তার থেকে বেশি সমালোচনা হয়েছে ফুটবলার ‍ও তাদের স্ত্রী-বান্ধবীদের অশ্লীল উদযাপনে।

শুরুতে এমন উদযাপনের ছবি প্রকাশ্যে না আসলেও পরবর্তীতে আর্জেন্টাইন গোলরক্ষক জেরোনিমো রুলির বান্ধবী রোসিয়ো সুয়ারেজ সেই ছবি তার ইনস্টাগ্রামে শেয়ার করেন। ছবিটি দিয়ে তিনি ক্যাপশনে লেখেন, ‘ছেলেদের সাফল্য আমরাও ভাগ করে নেওয়ার চেষ্টা করছি।’

এই উদযাপনে ছিলেন মার্টিনেজের স্ত্রী মান্ডিনহা, রুলির বান্ধবী রোসিয়ো, আকুনার বান্ধবী জুলিয়া, পেজেয়ার বান্ধবী অগাস্টিনা এবং রদিগ্রেজের বান্ধবী ওয়াদা। যদিও সেই উদযাপনে ছিলেন না মেসির স্ত্রী আন্তোনেলা রোকুজ্জো। অনেকেই ফুটবলারদের সঙ্গিনীদের এমন আচরণকে ‘রুচিহীন’ বলে মন্তব্য করেছেন।

অবশ্য বিশ্বকাপের পর ফের একবার এই অশ্লীল উদযাপনে শামিল হন মার্টিনেজ। এবার তার সঙ্গে যোগ দেয় রুলি-আকুনার মতো আরও বেশ কয়েকজন ফুটবলার।