অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে প্লিসকোভা

Looks like you've blocked notifications!
চেক রিপাবলিকের তারকা কারোলিনা প্লিসকোভা। ছবি : রয়টার্স

অস্ট্রেলিয়ান ওপেনের চলমান আসরে একের পর এক নক্ষত্রের পতন হচ্ছে। রাফায়েল নাদাল থেকে শুরু করে বিদায় নিয়েছেন নারীদের র‌্যাঙ্কিংয়ের এক নম্বর তারকা ইগা সিওনতেক। তবে এত নক্ষত্রের পতনের মাঝে জ্বলে উঠেছেন চেক রিপাবলিকের তারকা কারোলিনা প্লিসকোভা। অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠেছেন প্লিসকোভা।

আজ সোমবার (২৩ জানুয়ারি) অস্ট্রেলিয়ান ওপেনের চতুর্থ রাউন্ডের ম্যাচে চীনের ঝাং শুয়াইকে হারিয়েছেন প্লিসকোভা। চীনের প্রতিনিধিকে ৬-০ ও ৬-৪ ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছেন চেক রিপাবলিকের তারকা।

অবশ্য প্লিসকোভা এখন পর্যন্ত কোনো গ্র্যান্ড স্ল্যাম জিততে পারনেনি। তবে একবার র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে তারকা হয়ে উঠেছেন। মাঝে চোটের কারণে কোর্টে নামতে পারেননি। চোট সামলে ফিরেই এবার জায়গা করে নিয়েছেন অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে।

চীনের প্রতিনিধিকে হারিয়ে প্লিসকোভা বলেছেন, ‘অস্ট্রেলিয়ায় আসার পর থেকে আমি ভালো অনুভব করছি। টাইমিংয়ের বিষয় যেমন, কখনও কখনও এটা কেবল অনুভব করা যায়। আপনিই বুঝতে পারবেন যে ভালো হিট করছেন। গত দুই-তিন সপ্তাহে ঠিক এটাই আমি করতে পারছি। এখানে আমি যে কয়টা ম্যাচ খেলেছি, সবগুলোতে দৃঢ় পারফরম্যান্স করেছি। কোর্টে এমন কোনো জায়গা ছিল না, যেখানে আমার মনোযোগ ছিল না অথবা খুব বেশি ভুলও করিনি। আমার মনে হয়, এই ম্যাচগুলোয় আমি সার্ভ খুব ভালো করেছি।