অস্ট্রেলিয়ান ওপেন : সেমিফাইনালে রাবিকানা-আজারেঙ্কা

Looks like you've blocked notifications!
কাজাখস্তানের টেনিস তারকা ইয়েলেনা রাবিকানা ও বেলারুশ তারকা ভিক্টোরিয়া আজারেঙ্কা উঠেছেন অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে। ছবি : রয়টার্স

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালের পথে আরেকধাপ এগিয়ে গেলেন দুইবারের চ্যাম্পিয়ন ভিক্টোরিয়া আজারেঙ্কা। কোয়ার্টার ফাইনাল জিতে বেলারুশের তারকা পৌঁছে গেলেন শেষ চারের লড়াইয়ে। সেখানে প্রতিপক্ষ হিসেবে পেয়েছেন কাজাখস্তানের তারকা ইয়েলেনা রাবিকিনাকে।   

আজ মঙ্গলবার (২৪ জানুয়ারি) নারী এককের কোয়ার্টার ফাইনালে সরাসরি সেটে জিতেছেন উইম্বলডনের শিরোপাজয়ী ইয়েলেনা রাবিকিনা। প্রতিপক্ষ ওস্তাপেঙ্কোকে ৬-২ ও ৬-৪ গেমে হারিয়েছেন তিনি। 

মেলবোর্ন পার্কে সহজ জয়ে ফাইনালের আশা বাঁচিয়ে রাখলেন রাবিকিনা। উঠলেন বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের সেমিফাইনালে। অন্যদিকে দিনের আরেক ম্যাচে জিতেছেন আজারেঙ্কা। যুক্তরাষ্ট্রের জেসিকা পেগুলাকে তিনিও সরাসরি সেটে হারিয়েছেন। ৬-৪ ও ৬-১ গেমের জয় নিয়ে সেমিতে পা রেখেছেন ৩৩ বছর বয়সী বেলারুশ তারকা।

এবার সেমিফাইনালে মুখোমুখি হবেন আজারেঙ্কা ও রাবিকিনা। পরিসংখ্যানের বিচারে সেমিতে ফেভারিট থাকবেন আজারেঙ্কা। ২০১২ ও ২০১৩ সালে অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন তিনি। এবার আরেকটি ফাইনাল ডাকছে তাঁকে। তবে এত সহজে রাবিকিনা যে হার মানবেন না সেটা বোঝা গিয়েছে তাঁর চলতি ফর্ম দেখে। চতুর্থ রাউন্ডে তিনটি গ্র্যান্ড স্লামজয়ী তারকা সিওনতেকে বিদায় করে দিয়েছেন রাবিকিনা। তাই রাবিকানা ও আজারেঙ্কার লড়াই যে বেশ হাড্ডাহাড্ডি হতে চলেছে সেটা বোঝাই যাচ্ছে।