অস্ত্রোপচার সফল, কবে মাঠে ফিরবেন নেইমার?

Looks like you've blocked notifications!
সফল অস্ত্রোপচার শেষে নেইমার। ছবি : রয়টার্স

অবশেষে স্বস্তি। সফলভাবে অস্ত্রোপচার সম্পন্ন হওয়ার পর ভালো আছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। এমনটাই জানিয়েছে তার ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। তবে কবে ব্রাজিলের পোস্টার বয় মাঠে ফিরবেন, সে ব্যাপারে কোনও ইঙ্গিত দেয়নি পিএসজি।

গতকাল শুক্রবার (১০ মার্চ) জনপ্রিয় ফুটবল ভিত্তিক ওয়েবসাইট গোল ডটকমের প্রতিবেদন অনুযায়ী ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের ডান গোঁড়ালির সফল অস্ত্রোপাচার সম্পন্ন হয়েছে। শুক্রবার কাতারের রাজধানী দোহার আসপিটার হাসপাতালে পিএসজি তারকার অস্ত্রোপাচার সম্পন্ন হয়। 

এক বিবৃতিতে পিএসজির পক্ষ থেকে বলা হয়েছে, ‘সকালে (শুক্রবার) নেইমারের গোঁড়ালির অস্ত্রোপচার সফলভাবেই শেষ হয়েছে। এখন তাকে যথাযথ বিশ্রাম ও চিকিৎসার সব নিয়মাবলী মেনে চলতে হবে।’ যদিও পিএসজি কিংবা হাসপাতাল সূত্র কেউই নিশ্চিত করে জানাতে পারেননি কবে নাগাদ নেইমার বাড়ি ফিরতে পারেন। 

চলতি মৌসুমে ক্লাবের জার্সিতে ভালোই ছন্দে ছিলেন নেইমার। সব প্রতিযোগিতা মিলিয়ে এ মৌসুমে ১৮ গোল করেছেন। কিন্তু কাতার বিশ্বকাপ থেকে ফেরার পর লিগে ৮ ম্যাচে মাত্র ২ গোল করেছেন তিনি। বিশ্বকাপেও চোটের কারণে কয়েক ম্যাচ খেলতে পারেননি তিনি। কিন্তু এবারের চোট তাকে আরও বেশি সময়ের জন্য মাঠের বাইরে পাঠিয়ে দিয়েছে।

গত ২০ ফেব্রুয়ারি লিলের বিপক্ষে ফরাসি লিগের ম্যাচে ডান গোঁড়ালিতে চোট পান নেইমার। তবে এবারই প্রথম নয়। এই একই জায়গায় ক্যারিয়ারে আরও কয়েকবার চোট পেয়েছেন ইতিহাসের সবচেয়ে দামি এই ফুটবলার। এবারের চোট পাওয়ার পর পরীক্ষা-নিরীক্ষা করে দেখা যায়, নেইমারের গোঁড়ালির লিগামেন্ট মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে আরও একবার অস্ত্রোপচারের টেবিলে যেতে হলো তাকে।