আইপিএলে লিটনকে বেঞ্চে দেখে হতাশ সুজন

Looks like you've blocked notifications!
লিটন দাস। ছবি : কলকাতা নাইট রাইডার্স

এক বুক আশা নিয়ে আইপিএলে গিয়েছিলেন লিটন দাস। প্রথমবার আইপিএলে সুযোগ পেয়েছেন, এর আগে দেশের হয়েও ছিলেন দারুণ ছন্দে। বাংলাদেশি ওপেনারকে কলকাতা নাইট রাইডার্সর জার্সিতে দেখতে লিটনের চেয়েও বেশি উন্মুখ ছিলেন বাংলাদেশের মানুষ।

দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ম্যাচে সেই আশা পূরণ হয়। মাঠে নেমেছিলেন লিটন। প্রথম বলেই চার মেরে ঘটান আইপিএল অভিষেক। কিন্তু বিধিবাম! ওই চার রানেই আউট হন। উইকেটের পেছনেও নিজেকে প্রমাণে ব্যর্থ তিনি। নষ্ট করেন স্টাম্পিংয়ের সহজ দুটি সুযোগ। কলকাতা হেরে যায় ম্যাচটি। এরপর আর জায়গা পাননি একাদশে।

লিটনকে আরও একটি সুযোগ দেওয়া উচিত বলে মনে করেন দেশের আপামর ক্রিকেটভক্তরা। বিসিবির পরিচালক খালেদ মাহমুদ সুজনও মনে করেন সেটি।

আজ বৃহস্পতিবার গণমাধ্যমের মুখোমুখি হয়ে সুজন বলেন, ‘যত বড় ক্রিকেটারই হোক, আইপিএলের মতো মঞ্চে প্রথম ম্যাচ খেলতে গেলে নার্ভাস থাকাটা স্বাভাবিক। আশা করি কলকাতা তাকে আবার সুযোগ দেবে। আমি বিশ্বাস করি, সুযোগ পেলে সে নিজেকে মেলে ধরবে। তার সেই যোগ্যতা আছে।’

লিটনের মতো একজন খেলোয়াড় বসে আছেন আইপিএলের সাইডবেঞ্চে, এটি দেখতে দৃষ্টিকটু ঠেকছে। অন্তত দেশে থাকলে খেলতে পারতেন প্রিমিয়ার লিগ। যা লিটন ও দেশ উভয়ের জন্যই ভালো হতো। সেটিই যেন ভেসে উঠল সাবেক ক্রিকেটার সুজনের কন্ঠে। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘লিটনকে এভাবে বসে থাকতে দেখে খারাপ লাগছে। এটা কষ্টের জায়গা। লিটন বাংলাদেশ ক্রিকেটের জন্য খুব গুরুত্বপূর্ণ একজন। তাব তাকে বাইরে পাঠানোর পর বসে থাকতে দেখলে খারাপ লাগা কাজ করে।’

এক ম্যাচ পরেই দলের বাইরে চলে যাওয়া লিটন ফিরে আসবেন আয়ারল্যান্ড সিরিজের আগেই। তার আগে কলকাতার জার্সিতে তার ঝলক দেখতে মুখিয়ে দেশের মানুষ।