আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার রিজওয়ান

Looks like you've blocked notifications!
পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ২০২১ সালের বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। আজ রোববার এই ঘোষণা দেয় আইসিসি।

আইসিসি ডটকমের খবরে জানা গেছে, বর্ষসেরার লড়াইয়ে রিজওয়ানের সঙ্গে মনোনিত হয়েছিলেন ইংল্যান্ডের জস বাটলার, অস্ট্রেলিয়ার মিচেল মার্শ ও শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

গত বছর টি-টোয়েন্টিতে স্বপ্নের মতো কাটে রিজওয়ানের। সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। ২৯ ম্যাচে ২৬ ইনিংসে ৭৩.৬৬ গড়ে ১৩২৬ রান করেন রিজওয়ান। এর মধ্যে একটি সেঞ্চুরি ও দুটি হাফসেঞ্চুরি রয়েছে। স্ট্রাইক রেট ১৩৪.৮৯।

রিজওয়ানের একমাত্র সেঞ্চুরিটি ছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। গত বছরের ফেব্রুয়ারিতে লাহোরে ৬৪ বলে অপরাজিত ১০৪ রান করেছিলেন রিজওয়ান। যাতে ছয়টি চার ও সাতটি ছক্কার মার রয়েছে।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হওয়া সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও ব্যাট হাতে দারুণ ছন্দে ছিলেন রিজওয়ান। ছয় ইনিংসে ২৮১ রান করেন তিনি। যাতে তিনটি হাফসেঞ্চুরি রয়েছে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনালের আগে আইসিইউতে ভর্তি হয়েছিলেন রিজওয়ান। আইসিইউ থেকে ফিরে সেমিতে ৬৭ রান করেও দলের হার ঠেকাতে পারেননি।

ভারতের বিপক্ষে বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের প্রথম জয়েও বড় অবদান ছিল রিজওয়ানের। সে ম্যাচে ৫৫ বলে অপরাজিত ৭৯ রান করেছিলেন রিজওয়ান।

শুধুমাত্র ব্যাট হাতেই নয়, উইকেটের পেছনেও ছন্দে ছিলেন রিজওয়ান। গত বছর ২৪টি ডিসমিসাল করেছেন তিনি। ২২টি ক্যাচ ও দুটি স্টাম্পিং করেন তিনি।