আইসিসির সেপ্টেম্বর মাসের সেরা রিজওয়ান

Looks like you've blocked notifications!
মোহাম্মদ রিজওয়ান। ছবি : সংগৃহীত

আইসিসির সেপ্টেম্বর মাসের সেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়েছেন পাকিস্তানের ওপেনার মোহাম্মদ রিজওয়ান। নারী বিভাগে সেরা হয়েছেন ভারতের অধিনায়ক হারমানপ্রীত কৌর।

আজ সোমবার সেপ্টেম্বর মাসের ক্রিকেটারের নাম জানিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। যেখানে নারী বিভাগে বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা থাকলেও শেষ পর্যন্ত জিততে পারেননি। নিগার সুলতানা ও নিজের সতীর্থ স্মৃতি মান্ধানাকে হারিয়ে সেরা হন হারমানপ্রীত।

অন্যদিকে পুরুষ ক্যাটাগরিতে জেতার জন্য ভারতীয় স্পিনার অক্ষর প্যাটেল ও উদীয়মান অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ক্যামেরন গ্রিনকে পেছনে ফেলেছেন রিজওয়ান। ব্যাট হাতে সেপ্টেম্বর মাসটা দারুণ কেটেছিল তাঁর। এশিয়া কাপ থেকে শুরু করে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে দুই জায়গাতেই হাসছিল রিজওয়ানের ব্যাট। তাই তাঁর সেরা হওয়ার ব্যাপারটা প্রত্যাশিতই ছিল।

মাস সেরা হয়ে রিজওয়ান বলেছেন, ‘সর্বশক্তিমান আল্লাহর প্রতি কৃতজ্ঞতা জানাই এবং আমার হৃদয় নিংড়ানো ভালোবাসা সবাইকে, যারা আমাকে এই পুরস্কার জিততে সাহায্য করেছে।’

চলতি বছর থেকেই আইসিসি মাস সেরা ক্রিকেটারের স্বীকৃতি দেওয়া শুরু করেছে। আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা ক্রিকেটার। সেরা ক্রিকেটার নির্বাচন করতে ভোটিং একাডেমির ভোট বিবেচনায় নেওয়া হয় শতকরা ৯০ ভাগ আর সমর্থকদের ভোট বাকি ১০ ভাগ।