আজ কলকাতার একাদশে সুযোগ পাবেন লিটন?

Looks like you've blocked notifications!
লিটন দাস। ছবি : লিটনের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে নেওয়া

চলতি আইপিএলে বেশ নাজুক অবস্থায় কলকাতা নাইট রাইডার্স। এখন পর্যন্ত সাত ম্যাচ খেলে জিতেছে মাত্র দুটিতে, হার পাঁচটিতে। শেষ চার ম্যাচের একটিতেও মেলেনি জয়ের দেখা। পয়েন্ট টেবিলে অবস্থান ৮ নম্বরে।

অবস্থা এমন হয়ে দাঁড়িয়েছে যে—আর এক ম্যাচ হারলেই আইপিএলে কার্যত বিদায়ঘণ্টা বেজে যাবে কলকাতার। এমন কঠিন পরিস্থিতিতে থেকে আজ বুধবার (২৬ এপ্রিল) রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মুখোমুখি হবে কলকাতা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

এই ম্যাচের আগে আরেকবার আলোচনা হচ্ছে কলকাতার একাদশ নিয়ে। কারণ গত সাত ম্যাচেই একাদিক বদল এসেছিল কলকাতার একাদশে। তাই আরসিবির বিপক্ষে একাদশ কেমন হতে পারে সেটাই এখন প্রশ্ন!

ওপেনিংয়ে এক ম্যাচেই সুযোগ পেয়েছেন বাংলাদেশি তারকা লিটন দাস। কিন্তু নামের প্রতি সুবিচার করতে পারেননি। তাই ছিটকে গেছেন বাইরে। তবে বিদেশি কোটায় আজ আরেকবার খেলার সুযোগ হতে পারে তার। কারণ বিদেশি কোটায় খেলা সুনিল নারিনও ব্যাটে-বলে ব্যর্থ। তবুও ম্যাচের পর ম্যাচ সুযোগ পাচ্ছেন তিনি। তাই তার বদলে আজকের একাদশে লিটনকে দেখছেন অনেকেই।

এ ছাড়া বেঙ্গালুরুর উইকেটে  নারাইনের স্পিন থেকে খুব একটা সুযোগ নিতে পারবে না কলকাতা। তাই নারিনকে বসিয়ে লিটনকে খেলানো ভালো হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। কিন্তু শেষ পর্যন্ত সত্যিই লিটনকে খেলায় কি না কলকাতা সেটা ম্যাচের সময়ই বোঝা যাবে।