আফিফকে দেখেই আত্মবিশ্বাস পেয়েছেন মিরাজ

Looks like you've blocked notifications!
মেহেদী হাসান মিরাজ ও আফিফ হোসেন। ছবি : সংগৃহীত

প্রায় সব নির্ভরযোগ্য ব্যাটসম্যানই সাজঘরে ফিরে গেছেন তখন। উইকেটে দুই তরুণ মেহেদী হাসান মিরাজ ও আফিফ হোসেন। বল যায় তখন হারের প্রহরই গুনছিল বাংলাদেশ। এই অবস্থা থেকেই অবিশ্বাস্য জয় পায় লাল-সবুজের দল। আফগানিস্তানকে চার উইকেটে হারায় বাংলাদেশ। 

দারুণ এই জয় নিয়ে মেহেদী হাসান মিরাজ বলেন, ‘আফিফের সঙ্গে উইকেটে বারবার কথা বলছিলাম, যে আমাদের পারতে হবে। আমরা যেন দলকে জিতাতে পারি, এই কথাই হচ্ছিল ওর সঙ্গে। বিশ্বাসটা খুব গুরুত্বপূর্ণ ছিল। মানুষ পারে না এমন কিছু নেই। শুধু দরকার বিশ্বাস। সেটা আমাদের ছিল।’ 

তরুণ এই অলরাউন্ডার আরো বলেন, ‘আফিফ অসাধারণ ইনিংস খেলেছে। ওর ব্যাটিং দেখে আমি আত্মবিশ্বাস পেয়েছি। সে আমাকে বলেছে, মিরাজ ভাই আমরা বল টু বল খেলে যাই। পরে রেজাল্ট কি হয় দেখা যাক। আফিফ আমাকে অনেক আত্মবিশ্বাস দিয়েছে।’

ম্যাচে ১৭৪ রানের রেকর্ড জুটি গড়ে দলকে এই দরুণ জয় এনে দেন আফিফ ও মিরাজ। এর আগে ২০১৮ সালে মিরপুরে সাইফউদ্দিনের সঙ্গে ইমরুল কায়েসের ১২৭ ছিল সপ্তম উইকেটে আগের রেকর্ড জুটি। এবার তা ছাড়িয়ে গেছেন আফিফ ও মিরাজ।

শুধু তাই নয়, ক‍্যারিয়ার-সেরা ইনিংস খেলেন দুই ব‍্যাটসম‍্যান। চার মেরে দলকে জয়ের দুয়ারে নিয়ে যাওয়া আফিফ অপরাজিত থাকেন ৯৩ রানে। ১১৫ বলে ১১ চার ও এক ছক্কায় এই ইনিংসটি সাজান তিনি। মিরাজ ৮১ রান করেন ১২০ বলে, নয়টি চারের মার ছিল তাঁর ইনিংসে।