আফিফ-ইবাদতকে প্রশংসায় ভাসালেন অধিনায়ক

Looks like you've blocked notifications!
আফিফ হোসেন ও ইবাদত হোসেন। ছবি-ওয়ালটন

প্রথম ওয়ানডেতে ভরাডুবির পর একদিনের মধ্যে বাংলাদেশ থেকে হারারেতে উড়িয়ে নেওয়া হয় ইবাদত হোসেনকে। ভ্রমণ যাত্রায় দ্বিতীয় ম্যাচে আর মাঠে নামা হয়নি। কিন্তু তৃতীয় ওয়ানডেতে আজ সুযোগ পেয়ে ঠিকই আস্থার প্রতিদান দিলেন ইবাদত। পরপর দুই উইকেট তুলে নিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ এনে দিয়েছেন অভিষিক্ত এই পেসার।

অন্যদিকে অভিজ্ঞদের ব্যর্থতার মধ্যে ব্যাট হাতে দারুণ ইনিংস উপহার দেন আফিফ হোসেন। দলের বিপর্যয়ে ৮১ বলে তাঁর ৮৫ রানের চমৎকার ইনিংসে লড়াইয়ে জন্য ২৫৬ রানের পুঁজি পায় বাংলাদেশ।

সবমিলে দুই বিভাগে জ্বলে ওঠার কারণেই শেষ ওয়ানডেতে জয়ের স্বস্তি পেয়েছে বাংলাদেশ। পেয়েছে হোয়াইটওয়াশ এড়ানোর সুযোগ। তাই তো ম্যাচ শেষে আফিফ-ইবাদতকে প্রশংসায় ভাসালেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল।

অধিনায়ক বলেন, ‘একটা পর্যায়ে আমরা রান তোলায় ভুগছিলাম। কিন্তু আফিফ যেভাবে ব্যাটিং করেছে, অসাধারণ লেগেছে। বল দারুণভাবে টাইমিং করছিল এবং অসাধারণ ব্যাটিংও করেছে।’

এরপর তামিম যোগ করেন, ‘আমরা ৩০০ করেও ম্যাচ হেরেছিলাম। তাই আজকের ২৫০ রানকে ২০০ রান মনে হচ্ছিল। ভাগ্য ভালো আমরা দ্রুত ৫টি উইকেট তুলে নিতে পেরেছি যা আমাদের উপকারে এসেছে। আমরা ইবাদতকে দীর্ঘ সময় ধরে ওয়ানডে দলে নিয়ে ঘুরছি। কিছুটা অবাক হয়েছি তাকে এতোদিন একাদশে না দেখে। আজ তার খেলার সুযোগ ছিল এবং আমরা তাকে নিয়েছি। সে ভালো প্রতিদান দিয়েছে ভালো বোলিং করে।’

আজ বুধবার তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে জিম্বাবুয়েকে ১০৫ রানে হারিয়েছে বাংলাদেশ। ফলে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে হেরে শেষ হলো। এর আগে টি-টোয়েন্টি সিরিজও ২-১ ব্যবধানে জিতেছিল জিম্বাবুয়ে।

বল হাতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান। ৩৮ রান খরচায় দুই উইকেট নিয়েছেন ইবাদত হোসেন। ৩৪ রান দিয়ে দুটি উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। সমান একটি করে নিয়েছেন হাসান মাহমুদ ও মেহেদী হাসান মিরাজ।