আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততেও পারি : সুজন

Looks like you've blocked notifications!
খালেদ মাহমুদ সুজন। ছবি-সংগৃহীত

টি-টোয়েন্টিতে বাংলাদেশের পারফরম্যান্স চরম হতাশাজনক। কদিন আগেই এই ফরাম্যাটে ভরাডুবি নিয়ে এশিয়া কাপ থেকে ফিরেছে বাংলাদেশ দল। অথচ এই দলকে নিয়েই আকাশ ছোঁয়া স্বপ্ন দেখছেন দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। তিনি মনে করেন, সময় দিলে এই ফরম্যাটে নাকি বিশ্বকাপও জিততে পারবে বাংলাদেশ।

গত বিশ্বকাপে ভরাডুবির পর থেকে বাংলাদেশ দলের টিম ডিরেক্টর হিসেবে নিযুক্ত আছেন সুজন। দলের সঙ্গে কাজ করছেন বহুদিন। কিন্তু তাঁর থাকাকালীনও বাংলাদেশের পারফরম্যান্সের পাল্লা শূন্য।

চলমান এশিয়া কাপ থেকেও বাংলাদেশ ফিরেছে শূন্য হাতে। দুই ম্যাচের দুটিতেই হেরেছে লাল-সবুজের দল। ছয় দলের টুর্নামেন্ট থেকে হংকংয়ের সঙ্গে বিদায় নিয়েছে গ্রুপ পর্ব থেকে।

এত ব্যর্থতার পরও আজ সাংবাদিকদের সামনে খালেদ মাহমুদ সুজন বলেছেন, ‘এই সংস্করণে দল হিসেবে আমরা অনেক নিচে এখন। এর নিচে আর যাওয়ার জায়গা নেই। এখান থেকে একটাই পথ আছে, আমরা যত তাড়াতাড়ি ওপরে উঠতে পারি। অবশ্যই আমরা ওপরে উঠব, শক্তিশালী একটা দল হব এই সংস্করণেও। তবে সময় নেবে সেটা, আমাদের সবাইকে সেটার জন্য ধৈর্য ধরতে হবে।’

এর পর বিসিবির এই পরিচালক বলেন, ‘আমরা হারব হয়তো এর মধ্যে, জিতবও কিছু। তবে সবচেয়ে বড় ব্যাপার হলো, উন্নতি হচ্ছে কিনা এই সংস্করণে। যেটা আমরা চাই, সেটা মাথায় ছড়িয়ে দিতে হবে যে আমরা এই সংস্করণে আগ্রাসী খেলতে চাই, খোলা মনে খেলতে চাই। এটা করতে গিয়ে হয়তো বা নিউজিল্যান্ড সফর বা বিশ্বকাপে দু-একটি ম্যাচও জিততে পারব না। কিন্তু আত্মবিশ্বাস আমাদের অবশ্যই আছে। আমি নিজে সবসময়ই আত্মবিশ্বাসী। ইতিবাচক ছেলে আমি। জিততে চাই আমি। আমি মনে করি, যে আমরা বিশ্বকাপ চ্যাম্পিয়নও হতে পারি। আমি এটা মাথায় রাখি।’

‘তবে রাস্তাটি সহজ হবে না। কঠিন অনেক। হয়তো ৬ মাস বা ১ বছর… এর মধ্যে যে অনেক বড় পরিবর্তন হয়ে যাবে, তা নয়। তবে মানসিকতার যদি বদল হয়, তাহলে অনেক খুশি হব।–যোগ করেন সুজন।