আমি তো অত ভিডিও পোস্ট করি না : সাকিব

Looks like you've blocked notifications!
সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

সিরিজ শুরুর আগ মুহূর্তে কদিন অনুশীলন করলেই সাকিব আল হাসানকে চাঙা থাকতে দেখা যায়। মাঠেও রাখেন পারফরম্যান্সের ছাপ। কিন্তু সাকিব জানালেন, কখনোই তিনি অল্প প্রস্তুতি নিয়ে খেলতে যান না। তাঁর প্রস্তুতি কেউ দেখে না বলেই মনে হয় কম।

আসন্ন এশিয়া কাপকে সামনে রেখে গেল কয়েক দিনে নিজেকে প্রস্তুত করছেন সাকিব। সেটা অবশ্য বেশি দিন ধরে নয়। গত ১২ আগস্ট দেশে আসেন সাকিব। মাঝে এই কদিন প্রস্তুতি নিয়েই উড়াল দেবেন এশিয়া কাপে।

এত কম সময়ে প্রস্তুতি ঠিকঠাক হয়েছে কি না, সে ব্যাপারে আজ সোমবার জানতে চাওয়া হয় বিশ্বসেরা অলরাউন্ডারের কাছে। তখন তিনি জানালেন, মোটেই কম প্রস্তুতি নিয়ে খেলতে যান না বাংলাদেশ অধিনায়ক। পুরোপুরি ম্যাচের অনুশীলন করেই লড়াইয়ে নামেন তিনি।

এশিয়া কাপের আগে আজ সংবাদ সম্মেলনে সাকিব বলেছেন, ‘দেখেন অল্প প্রস্তুতি আমি কখনোই বলব না। আমার যতটুকু দরকার সেটা আমি করি। আপনারা দেখেন আমি মিরপুরে এসে তিন দিন ট্রেনিং করেছি। হয়ত এর বাইরেও আমি ১০ দিন অনুশীলন করেছি, মিরপুরে আসিনি হয়ত কিন্তু করেছি। আপনারা যেহেতু মিরপুরে থাকেন, আমি নিশ্চিত বাইরের খবরটা জানেন না। আর আমি তো আর অত ভিডিও-টিডিও পোস্ট করি না।’

সাকিব আরো বলেছেন, ‘আমাদের ফোকাসের জায়গা সেটা আগামী দুই-আড়াই মাস। এই সময়ে আমরা কতটা উন্নতি করতে পারি। আমাদের অনেক চোটের সমস্যা আছে। এখন যে সময় যাচ্ছে, যে পরিমাণ খেলা হচ্ছে, এটা সব সময় হবে। এই প্রতিকূলতার মাঝেও আমরা কীভাবে উন্নতি করতে পারি, সেটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আমি বলছি না যে খেলাটা পুরোপুরি বদলে ফেলতে হবে। আমরা চাইলেই আমাদের শরীর হুট করে বড় করে ফেলতে পারব না। কিন্তু আমাদের যে রিসোর্স আছে, সেটা আমরা যেন ব্যবহার করতে পারি, সেটা গুরুত্বপূর্ণ।’