আরও একটি রোনালদোময় রাতে পর্তুগালের বড় জয়

Looks like you've blocked notifications!
জোড়া গোলে আরও একটি রাত রাঙালেন রোনালেদা। ছবি : ক্রিস্টিয়ানো রোনালদোর ভেরিফায়েড ফেসবুক পেজ

ক্রিস্টিয়ানো রোনালদোর দিন শেষ বলে কাতার বিশ্বকাপের পর থেকে যারা নিয়মিত রব তুলতো, তাদের আরও একবার থামিয়ে দিলেন ৩৮ বছর বয়সী এই তারকা। ইউরো বাছাইপর্বে লিচেইনস্টেইনের পর লুক্সেমবার্গের বিপক্ষেও জোড়া গোলের দেখা পেলেন পর্তুগিজ মহাতারকা। রোনালদোর আরও একটি দুর্দান্ত পারফরম্যান্সে লুক্সেমবার্গের বিপক্ষে পর্তুগাল পায় ৬-০ গোলের বড় জয়। টানা দ্বিতীয় ম্যাচে জোড়া গোল পেয়েছেন রোনালদো।

লুক্সেমবার্গ স্টেডিয়ামে ইউরো বাছাইপর্বে পর্তুগালের বিপক্ষে খেলতে নামার আগে স্বাগতিক লুক্সেমবার্গ অপরাজিত ছিল টানা ছয় ম্যাচ। ছয় ম্যাচ অপরাজেয় থাকার পর হারটাও ৬ গোলের বড় ব্যবধানের। ইউরো বাছাইপর্বে ‘জে’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে গতকাল রোববার (২৬ মার্চ) বাংলাদেশ সময় দিনগত রাত পৌণে একটায় শুরু হয় ম্যাচটি। শুরু থেকেই আক্রমণ শানায় পর্তুগাল। নবম মিনিটে ডি-বক্সে নুনু গোমেজের পাস থেকে বল পেয়ে গোল উৎসবের সূচনা করেন রোনালদো।

১৫ মিনিটের সময় ব্যবধান দ্বিগুণ করেন হোয়াও ফেলিক্স। এর মিনিট তিনেক পর আবারও পর্তুগালের আঘাত। ১৮ মিনিটে স্কোরশীটে নাম লেখান বের্নাদো সিলভা। তিন গোল হজম করে খেই হারিয়ে ফেলে স্বাগতিক লুক্সেমবার্গ। ৩১ মিনিটে স্কোরশীটে দ্বিতীয়বার নাম তোলেন রোনালদো। ব্রুনো ফার্নান্দেজের সহায়তায় ম্যাচে নিজের দ্বিতীয় ও দলের পক্ষে চতুর্থ গোল করেন পর্তুগিজ অধিনায়ক।

এরপর একাধিক আক্রমণ করলেও প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি পর্তুগাল। বিরতির পর মাঠে নেমে নিজেদের কিছুটা গুটিয়েই নেন রবার্তো মার্টিনেজের শিষ্যরা। ৬৫ মিনিটে রোনালদোকে বদলি করেন কোচ মার্টিনেজ। ৭৭ মিনিটে পর্তুগালকে আবারও এগিয়ে নেন ওটাভিয়ো। রাফায়েল লিয়াওয়ের কাছ থেকে বল পেয়ে গোল করেন তিনি। ৮৫ মিনিটে গোল করার সুয়োগ আসে লিয়াওয়ের সামনে। কিন্তু তিনি পেনাল্টি মিস করেন। ৮৮ মিনিটে সেই আক্ষেপ মিটিয়ে গোলের দেখা পান লিয়াও। পর্তুগাল পায় ৬-০ গোলের বড় জয়।

দেশের জার্সিতে প্রতিযোগিতামূলক ম্যাচে রোনালদোর এটি ১২২তম গোল। ইউরোর বাছাইপর্বেও আছেন সবার উপরে। এখানে তার গোলসংখ্যা এখন ৩৭ টি। ক্যারিয়ারের পড়ন্ত বেলার শুরুটা নতুন করে উপভোগ করছেন রোনালদো, যা প্রতিপক্ষের জন্য বিপদ হলেও রোনালদোভক্তদের জন্য স্বস্তির বিষয়।