আরব আমিরাতকে উড়িয়ে সিরিজ জিতল বাংলাদেশ

Looks like you've blocked notifications!
আরব আমিরাত ও বাংলাদেশের মধ্যকার ম্যাচ। ছবি : সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই মোটামুটি ছন্দে পাওয়া গেছে বাংলাদেশকে। তাতে ফলও এসেছে অনায়সে। আরব আমিরারকে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে নুরুল হাসান সোহানের দল।

আজ মঙ্গলবার দুবাইতে সংযুক্ত আরব আমিরাতকে ৩২ রানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানেই জিতেছে লাল-সবুজের দল।

এদিন টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৯ রান করেছে বাংলাদেশ। দলের পক্ষে ৪৬ রান করেছেন ওপেনার মেহেদী হাসান মিরাজ। ৩৭ বলে তার ইনিংসটি সাজানো ৫ বাউন্ডারি দিয়ে।

এই ম্যাচেও ব্যর্থ হয়েছেন সাব্বির রহমান। দারুণ শুরুর আভাস দিয়ে তিনি বিদায় নিয়েছেন ১২(৯) রানে। আগের ম্যাচের জয়ের নায়ক আফিফও বেশিদূর যেতে পারেননি। ১৮ রানে তার প্রতিরোধ ভেঙেছে আরব আমিরাত।

এরপর  নুরুল হাসান সোহান-ইয়াসির আলিদের ব্যাটে চড়ে লড়াই করার সংগ্রহ পায় বাংলাদেশ। ব্যাট হাতে ইয়াসির করে ১৩ বলে ২১ রান। ১০ বলে ১৯ করেন অধিনায়ক।

জবাব দিতে নেমে ১৩৭ রানে থেমেছে আরব আমিরাত। দলের পক্ষে সর্বোচ্চ ৫১ রান করেছেন স্বাগতিক অধিনায়ক রিজওয়ান। এ ছাড়াও বাশিল করেছেন ৪০ বলে ৪২ রান।

আরব আমিরাতকে থামাতে বল হাতে আজ সবাই ভূমিকা রেখেছেন। তবে সর্বোচ্চ দুটি উইকেট নিয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। একটি করে নিয়েছেন নাসুম আহমেদ, তাসকিন আহমেদ ও ইবাদত হোসেন।

আসন্ন অস্ট্রেলিয়া বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে সংযুক্ত আরব আমিরাতে দুই ম্যাচের এই সিরিজ খেলতে গিয়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। মূলত বিশ্বকাপে নিজেদের সেরা একাদশ বাছাইয়ের জন্য এই ম্যাচগুলো ড্রেস রিহার্সাল।

সিরিজের প্রথম ম্যাচে আরব আমিরাতকে ৭ রানে হারিয়েছে বাংলাদেশ। কিন্তু ম্যাচটি জিতলেও বাংলাদেশের পারফরম্যান্স ছিল চরম হতাশাজনক। তবে আজ দ্বিতীয় ম্যাচে সেই তুলনায় ভালো করেছে বাংলাদেশ ক্রিকেট দল। সেই সঙ্গে সিরিজও নিশ্চিত হলো সোহানদের।