আরব আমিরাত লিগে দল গঠনে মুম্বাই ইন্ডিয়ানসের চমক

Looks like you've blocked notifications!
আরব আমিরাত লিগে খেলবেন ট্রেন্ট বোল্ট। ছবি : সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাত লিগে মুম্বাই ইন্ডিয়ানস দলে যোগ দিয়েছেন ট্রেন্ট বোল্ট। নিউজিল্যান্ডের এই পেসার সম্প্রতি নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে সরে দাঁড়িয়েছেন। আরও ১৪ খেলোয়াড় দলটিতে যোগ দিয়েছেন।

কাইরন পোলার্ড, ডোয়াইন ব্রাভো ও নিকোলাস পুরানসহ ১৪ জন এই দলে রয়েছেন। জানুয়ারি-ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে লিগের উদ্বোধনী সংস্করণ।

দলের চেয়ারম্যান আকাশ আম্বানি এক বিবৃতিতে জানিয়েছেন, ‘আমাদের অন্যতম প্রধান স্তম্ভ কাইরন পোলার্ডকে পেয়ে আমরা আনন্দিত।  ডোয়াইন ব্রাভো, ট্রেন্ট বোল্ট ও নিকোলাস পুরানও আমাদের সঙ্গে আছেন।’  

বোল্ট জাতীয় দলের চুক্তি থেকে সরে দাঁড়িয়ে আইপিএল ও অন্যান্য ফ্র্যাঞ্চাইজি খেলবেন বলে জানিয়েছেন।

ক্রিকবাজের খবরে জানা গেছে, মুম্বাই ইন্ডিয়ানসের এই তালিকায় আছেন পাকিস্তানি বংশোদ্ভূত দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির। যিনি সিএসএ লিগের পরিবর্তে ইউএই লিগে খেলা বেছে নিয়েছেন। তাহির দক্ষিণ আফ্রিকার হয়ে ২০টি টেস্ট, ১০৭টি ওয়ানডে ও ৩৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

লিগে প্রতিটি দলকে ১২টি আন্তর্জাতিক এবং দুইজন সহযোগী খেলোয়াড়সহ ১৮ সদস্যের দল করার অনুমতি দেওয়া হয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সংযুক্ত আরব আমিরাতের খেলোয়াড়দের নিলাম হবে।

মুম্বাই ইন্ডিয়ানসের চুক্তিবদ্ধ ১৪ খেলোয়াড় : কাইরন পোলার্ড, ডোয়াইন ব্রাভো, নিকোলাস পুরান, আন্দ্রে ফ্লেচার (ওয়েস্ট ইন্ডিজ), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা), সামিত প্যাটেল, উইল স্মিড, জর্ডান থম্পসন (ইংল্যান্ড), নাজিবুল্লাহ জাদরান, জহির খান, ফজলহক ফারুকি (আফগানিস্তান), ব্র্যাডলি হুইল (স্কটল্যান্ড) এবং বাস ডি লিডে (নেদারল্যান্ডস)।