আল্লাহ রোহিতকে যে প্রতিভা দিয়েছেন, কোহলিকে তা দেননি : পাকিস্তানি ওপেনার

Looks like you've blocked notifications!
রোহিত শর্মা ও বিরাট কোহলি। ছবি : সংগৃহীত

রোহিত শর্মা ও বিরাট কোহলি— দুজনেই বর্তমান যুগের সেরা ব্যাটসম্যান। এই জুটি ভারতীয় ব্যাটিং লাইনআপকে সমৃদ্ধ করেছেন। পাকিস্তানের উদ্বোধনী ব্যাটসম্যান ইমাম-উল-হক মনে করেন, রোহিত শর্মার যে প্রতিভা, সম্ভবত বিরাট কোহলির সে প্রতিভা নেই।

পাকিস্তানের সামা নিউজকে ইমাম বলেন, ‘আমি মনে করি রোহিত শর্মাকে আল্লাহ যে পরিমাণ প্রতিভা দিয়েছেন, কোহলিকে তা দেননি। আমি তাদের দুজনকেই ব্যাট করতে দেখেছি, মনে হচ্ছে রোহিত রিপ্লেতে ব্যাটিং করছেন, তার কাছে অনেক সময় আছে। আমি বেশিরভাগ সময় পয়েন্টে ফিল্ডিং করি, আমি তা বুঝতে পেরেছি। বিরাট কোহলি আমার সামনে ব্যাট করেছেন, রোহিত শর্মাও তাই। রোহিতকে আল্লাহ অনেক কিছু উপহার দিয়েছেন।’

পাকিস্তানি তারকা আরও বলেন, ‘রোহিত এমন একজন খেলোয়াড়, সে দুই সেকেন্ডের মধ্যে খেলা বদলে দিতে পারে। সে সেট হয়ে গেলে ইচ্ছেমতো খেলতে পারে। আমি রোহিতের মতো খেলার চেষ্টা করি। আমি যদি পাকিস্তানের হয়ে সেই স্টাইলে খেলতে পারি তাহলে ভালো লাগবে।’

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের চলমান ওডিআই সিরিজে রোহিত শর্মা সেরা ছিলেন। তিনি প্রথম ম্যাচে ৭৬ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে ১০ উইকেটে জেতাতে মূল অবদান রাখেন।

অন্যদিকে কুঁচকির চোটের কারণে প্রথম ওয়ানডে খেলতে পারেননি বিরাট কোহলি। বিরাট বাজে ফর্মে রয়েছেন। তিনি শেষবার ২০১৯ সালে আন্তর্জাতিক সেঞ্চুরি করেছিলেন। লর্ডসে আজ বৃহস্পতিবার দ্বিতীয় ওয়ানডেতে ইংল্যান্ডের বিরুদ্ধে মুখোমুখি হবে ভারত।