আশরাফুলের ১৬ বছর আগের রেকর্ড ভাঙলেন লিটন

Looks like you've blocked notifications!
লিটন কুমার দাস। ছবি : ওয়ালটন

তামিম ইকবালের পর কে হচ্ছেন দেশসেরা ওপেনার? এই প্রশ্নের জবাবে সবার আগে যে নামটি মাথায় আসবে সেটি লিটন দাসের। ড্যাশিং এ ওপেনার যেন সময়ের সঙ্গে ছাড়িয়ে যাচ্ছেন নিজেকেও। গড়ছেন একের পর এক রেকর্ড। এবার মোহাম্মদ আশরাফুলকে ছাপিয়ে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে দ্রুততম ফিফটির রেকর্ড গড়লেন ডানহাতি এ ওপেনার। ভাঙলেন আশরাফুলের গড়া ১৬ বছর আগের রেকর্ড।

আজ বুধবার (২৯ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১৭ ওভারের বৃষ্টিবিঘ্নিত ম্যাচে শুরুতে ব্যাটিংয়ে নেমে যেন ব্যাট হাতে ঝড় তোলেন লিটন। চার-ছক্কার ফুলঝুরি ছুটিয়ে মাত্র ১৮ বলেই তুলে নেন অর্ধশতক। যা বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে দ্রুততম হাফসেঞ্চুরি। এর আগে ২০০৭ সালে জোহানেসবার্গে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০ বলে ফিফটি পূরণ করেন আশরাফুল। যা ছিল এতদিন সবচেয়ে দ্রুততম।

তবে আজ লিটনকে ছাপিয়ে গেলেন আশরাফুলকে। টি-টোয়েন্টিতে দ্রুততম ফিফটির তালিকায় লিটনের আগের রেকর্ডটি ছিল ২০২২ সালে বিশ্বকাপে। ভারতে বিপক্ষে ২১ বলে অর্ধশতক পূরণ করে এ ডানহাতি ব্যাটার।

টি-টোয়েন্টিতে সবসময় দুর্দান্ত লিটন। এই নিয়ে হাঁকিয়েছেন ক্যারিয়ারের দশম ফিফটি। টি-টোয়েন্টিতে তামিমের অভাবটা বেশ ভালোভাবেই পূরণ করছেন লিটন, তো বলাই যায়।