ইংলিশদের বিপক্ষে ড্র করেও স্বস্তি দেখছে ইতালি

Looks like you've blocked notifications!
ইতালির কোচ রবার্তো মানচিনি। ছবি : সংগৃহীত

গত বছরই লন্ডনের ওয়েম্বলিতে ইংল্যান্ডকে হারিয়ে ইউরোপ সেরার মুকুট পরেছিল ইতালি। সেই একই প্রতিপক্ষের বিপক্ষে এবার আর জয়ের সুবাস পেল না তারা। ইংলিশদের বিপক্ষে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হলো ইউরো চ্যাম্পিয়নদের।

অবশ্য তাতে অখুশি নন ইতালির কোচ রবার্তো মানচিনি। ড্র করেই স্বস্তি খুঁজে নিচ্ছেন ইতালির কোচ। কারণ গত কয়েক ম্যাচে যেভাবে তাদের হাতরে হয়েছে তাতে এই ড্র প্রায় জয়ের সমানই।

গতকাল শনিবার উয়েফা নেশন্স লিগে ইংল্যান্ড-ইতালির ম্যাচটি ছিল উত্তেনায় ঠাসা। সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়নের এই লড়াইয়ে শেষ পর্যন্ত হারেনি কোনো দলই। গোলশূন্য ড্র হয়েছে ম্যাচটি।

ম্যাচের পর ফল নিয়ে নিজের স্বস্তির কথা জানিয়ে ইতালির কোচ মানচিনি বলেন, ‘সত্যি বলতে, আমি এতটা আশা করিনি। খারাপ কিছুর ধারণা করেছিলাম। আমাদের এখনও অনেক কাজ বাকি, সামনে নানা সমস্যার দীর্ঘ পথ। আমাদের অবশ্যই আরও গোল করতে হবে এবং দাভিদে ফ্রাত্তেজি যদি শুরুর পাঁচ মিনিটে গোল করতে পারত, তাহলে এটি একটি ভিন্ন ম্যাচ হত। পরের বার সে এটা (গোল) পাবে।’

ইতালির কোচ আরো বলেন, ‘এই তিন সপ্তাহে একটা দল হয়ে থেকে আমরা এতটা ভালো করতে পারব, আশা করিনি। গুরুত্বপূর্ণ বিষয় হলো, আমরা আমাদের খেলার ধরনে পরিবর্তন করিনি, এমনকি খেলোয়াড় পরিবর্তন হলেও।’

চলতি নেশন্স লিগে এই গ্রুপে ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে এখনো শীর্ষে আছে ইতালি। ৪ পয়েন্ট নিয়ে দুই নম্বর স্থানে হাঙ্গেরি। তিনে আছে জার্মানি। সবার নিচে আছে ইংল্যান্ড। ইংলিশদের পয়েন্ট মাত্র ২।

আগামী মঙ্গলবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে জার্মানি নিজেদের মাঠে খেলবে ইতালির বিপক্ষে। আর ইংল্যান্ড মুখোমুখি হবে হাঙ্গেরির।