ইংল্যান্ডের কোচ হতে চান শেন ওয়ার্ন

Looks like you've blocked notifications!
অস্ট্রেলীয় সাবেক স্পিনার শেন ওয়ার্ন। ছবি : সংগৃহীত

সর্বশেষ অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়ার কাছে বাজে ভাবে হেরেছিল ইংল্যান্ড।  ৪-০ ব্যবধানে সিরিজ হারের পর ইংল্যান্ড  দলে ব্যাপক পরিবর্তন হয়। ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে সরিয়ে দেওয়া হয় অ্যাশলে জাইলসকে। ছাটাই করা হয় প্রধান কোচ ক্রিস সিলভারউড ও ব্যাটিং কোচ গ্রাহাম থর্পকে।

আসন্ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে  অন্তবর্তীকালিন কোচ হিসেবে পল কলিংউডকে নিয়োগ দিয়েছে ইসিবি। ক্রিকেট মাঠে ঘুরে দাঁড়াতেই এমন বদল ইসিবির। গেল বছর টেস্টে ১৫ ম্যাচ খেলে মাত্র ৪ জয় পেয়েছে ইংল্যান্ড।

ইংল্যান্ড ক্রিকেট দলের পরবর্তী প্রধান কোচ হতে আগ্রহ দেখিয়েছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন। স্কাই স্পোর্টসের সঙ্গে আলোচনাকালে এই আগ্রহের কথা জানান তিনি। ইংল্যান্ডের কোচ হতে এখনই আদর্শ সময় মনে করেন তিনি।

এ ব্যাপারে শেন ওয়ার্ন বলেন, ‘আমি ইংল্যান্ডের কোচ হতে চাই। এখনই এর উপযুক্ত সময়। আমার মনে হয়, আমি  ভালোই  করব, ওদের নিয়ে অনেক কাজ করার আছে। ইংল্যান্ডে অনেক ভালো মানের খেলোয়াড় আছেন, দলটার গভীরতা অনেক। কিছু মৌলিক বিষয় ঠিক করতে হবে। যেমন বেশি নো-বল করা যাবে না। অতিরিক্ত ক্যাচ ছাড়া যাবে না। দলটির ভালো খেলোয়াড় আছেন, তারা শুধু পারফর্ম করতে পারছে না।’

অবশ্য গুঞ্জন শোনা যাচ্ছে, ইংল্যান্ডের নতুন কোচ হওয়ার দৌঁড়ে এগিয়ে আছেন সদ্যই অস্ট্রেলিয়ার দায়িত্ব ছাড়া জাস্টিন ল্যাঙ্গার। ল্যাঙ্গারের অধীনে প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে অস্ট্রেলিয়া। এরপর অ্যাশেজে ইংল্যান্ডকে বিধ্বস্ত করে। তারপরও ল্যাঙ্গারকে কোচের পদে ধরে রাখতে পারেনি অস্ট্রেলিা।

এ ব্যাপারে অসি বোর্ডের সমালোচনা করেন ওয়ার্ন বলেন, ‘ল্যাঙ্গারের চলে যাওয়ার প্রক্রিয়া ক্রিকেট অস্ট্রেলিয়ার জন্য লজ্জার। বিশ্বকাপের পর অ্যাশেজ জয়, এর চেয়ে ভালো ফল আমাদের জন্য হতে পারতো না। কিন্তু ল্যাঙ্গার কারো সমর্থন পায়নি। অস্ট্রেলিয়ার অধিনায়ক বা অন্য কোনো খেলোয়াড়কে দেখিনি ল্যাঙ্গারের সমর্থনে  কিছু বলেছে। আমার কাছে, এভাবে ল্যাঙ্গারের চলে যাওয়ার বিষয়টা খুবই হতাশাজনক মনে হয়েছে।’