ইংল্যান্ড ক্রিকেটের নতুন ব্যবস্থাপনা পরিচালক

Looks like you've blocked notifications!
ইংল্যান্ড ক্রিকেটের নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে রব কী। ফাইল ছবি

ইংল্যান্ড ক্রিকেটের নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে রব কীকে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি অ্যান্ড্রু স্ট্রসে স্থলাভিষিক্ত হয়েছেন। স্ট্রস অন্তর্বর্তীকালীন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

সাবেক ইংল্যান্ড ব্যাটার রব কী শিগগিরই এই দায়িত্ব বুঝে নেবেন। তিনি স্কাই স্পোর্টসের ধারাভাষ্যকারের দায়িত্বে ছিলেন। এখন এই দায়িত্ব থেকে সরে দাঁড়াতে হবে রবকে।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড জানিয়েছে, ইংল্যান্ডের ক্রিকেটের উন্নয়নে রব কী গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে আশা করা হচ্ছে।   

দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত রব কী বলেন, ‘এই দায়িত্ব আমার কাছে পরম সম্মানের। ইংল্যান্ড ক্রিকেটকে ভালো জায়গায় নিয়ে যেতে যা করার চেষ্টা করব আমি। আমি স্কাইতে থাকা সময়টাতে ভালোই ছিলাম। এই দারুণ সুযোগ না পেলে আমি এই প্রতিষ্ঠান ছেড়ে দেওয়ার কল্পনাও করতে পারতাম না। আমি ব্যক্তিগতভাবে ব্রায়ান হেন্ডারসন ও দলের সবাইকে সমর্থনের জন্য ধন্যবাদ জানাতে চাই।’

সাবেক ইংলিশ ব্যাটার আরও বলেন, ‘বর্তমান সময়ে ইংল্যান্ড ক্রিকেট একটি চ্যালেঞ্জিং সময় পার করছে। আমাদের দুটি দল বিশ্ব র‍্যাঙ্কিংয়ের শীর্ষে আছে।  নিঃসন্দেহে দলে প্রতিভা আছে। চেষ্টা করব ইংল্যান্ড দলকে  সব ফরম্যাটে নতুন উচ্চতায় নিয়ে যেতে।’

মিডলসেক্সের বিপক্ষে ম্যাচ দিয়ে ১৯৯৮ সালে রব কীর প্রথম-শ্রেণির ক্রিকেটে অভিষেক হয়েছিল। ৪০.৪৫ গড়ে ১৯,৪১৯ রান করেছিলেন। তিনি কেন্টের অধিনায়কত্ব করেন এবং ২০১০ সালে দলকে দ্বিতীয় বিভাগের চ্যাম্পিয়নশিপ শিরোপা জয় করেন। এছাড়া তিনি দেশের হয়ে ১৫টি টেস্ট খেলেছিলেন। ২০০৪ সালে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাঁর সর্বোচ্চ ২২১ টেস্ট স্কোর করেছিলেন। এছাড়াও তিনি ছয়টি সীমিত ওভারের ম্যাচ খেলেছিলেন।