ইংল্যান্ড টেস্ট দলের কোচ হতে পারেন ম্যাককালাম

Looks like you've blocked notifications!
নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ব্রেন্ডন ম্যাককালাম। ফাইল ছবি

ইংল্যান্ড টেস্ট দলের কোচ হতে পারেন ব্রেন্ডন ম্যাককালাম। নিউজিল্যান্ডের সাবেক এই ক্রিকেটার দায়িত্ব নিতে নীতিগতভাবে রাজি হয়েছেন।

ক্রিকবাজের খবরে জানা গেছে, ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) আনুষ্ঠানিকভাবে ম্যাককালামকে প্রস্তাব দিয়েছে। দ্রুত এই ঘোষণা আসতে পারে বলে শোনা যাচ্ছ।

ইংল্যান্ড দলের নতুন ব্যবস্থাপনা পরিচালক রব কী ম্যাককালামের সঙ্গে যোগাযোগ করেছেন। ম্যাককালামের জন্য প্রস্তাবটি বেশ লোভনীয়।

ইসিবির একজন মুখপাত্র ক্রিকবাজকে বলেন, ‘এই পর্যায়ে আমাদের কিছু বলার নেই। নিয়োগ প্রক্রিয়া চলছে। সম্ভবত এই সপ্তাহে একটি সিদ্ধান্ত হতে পারে।’

অবশ্য ম্যাককালাম সাদা বলের ক্রিকেটের জন্য আদর্শ পছন্দ হতে পারতেন। বিশেষ করে তিনি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে কোচিং করাচ্ছেন। ৪০ বছর বয়সী কিউই সাবেক ক্রিকেটার সাদা বলের কোচিংয়ে খুব একটা আগ্রহী নন। তাই ইসিবিকে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের জন্য আলাদা কোচ খুঁজতে হবে।

এই দায়িত্ব পেলে ম্যাককালাম প্রথম আন্তর্জাতিক কোচিং অ্যাসাইনমেন্ট হিসেবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলবেন। ২ জুন থেকে লর্ডস, নটিংহাম এবং লিডসে তিনটি টেস্ট খেলার কথা রয়েছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের।

ঠিক কবে ম্যাককালাম আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেবেন তা নির্ভর করছে আইপিএলে কলকাতা নাইট রাইডার্স কতটা এগিয়ে যায় তার ওপর। লিগ পর্বের খেলা ২২ মে শেষ হবে। কলকাতার এখনও প্লেঅফে ওঠার সুযোগ রয়েছে।