ইফতার পার্টি না করে সুবিধাবঞ্চিতদের পাশে বিসিবি

Looks like you've blocked notifications!
গ্রাউন্ডসম্যানদের মধ্যে ঈদ উপহার তুলে দিচ্ছেন বিসিবি সভাপতি। ছবি : বিসিবি

পবিত্র রমজানে লাখ লাখ টাকা খরচে ইফতার পার্টি না করে সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঈদের আগে উপহার হিসেবে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে তারা। এভাবে প্রায় ছয় হাজার মানুষকে উপহার দেবে সংস্থাটি।

আজ সোমবার (১৭ এপ্রিল) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে আনুষ্ঠানিকভাবে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ইফতার পার্টির জন্য বরাদ্দকৃত অর্থ দিয়ে সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর উদ্যোগ বিসিবির। শুধু তাই নয়, গ্রাউন্ডসম্যানদের মধ্যেও উপহার বিতরণ করে বিসিবি। কয়েকটি মাদ্রাসা ও বস্তিতে পাঠানো হয় এসব খাদ্যসামগ্রী।

এই বিষয়ে গণমাধ্যমে পাপন বলেন, ‘প্রধানমন্ত্রী যদিও দলের জন্য বলেছেন, আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের জন্য। তিনি যেটা বলেছেন, খুবই গুরুত্বপূর্ণ বিষয়, এই সময় ইফতার পার্টি করে লাখ লাখ টাকা খরচ না করে এটা যদি গরিবদের মধ্যে বিতরণ করা যায়। এটাই ছিল আমাদের মূল উদ্দেশ্য। তার নির্দেশ ক্রমে আমরা আসলে আজকে শুরু করেছি।’

পাপন আরও বলেন, ‘এখানে যেটা দেখেছেন, এখানকার যারা স্টাফ আছে বিশেষ করে গ্রাউন্ডস ম্যান, সিকিউরিটি, ক্লিনারস, তাদেরকে প্রতীকী হিসেবে এখানে দিলাম। সঙ্গে সঙ্গে বস্তিতে চলে গেছে, এখানকার মাদরাসা আছে, ঢাকার বাইরেও কয়েকটা ভেন্যুতে আমরা পাঠিয়ে দিচ্ছি। এখন এটা বিতরণ শুরু হয়ে যাবে। এই মুহূর্তে আমরা ছয় হাজার পরিবারের জন্য প্যাক করার পরিকল্পনা করেছি।’

রমজান মাসে প্রায় নিয়মিত ইফতার পার্টির আয়োজন করে আসছিল ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলটির বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনকেও একই ধরনের কর্মসূচি পালন করতে দেখা গেছে। তবে, এবারের রমজানে সরকারি দলের পক্ষ থেকে কোনও ইফতার পার্টি করা হবে না, দলের সভাপতি শেখ হাসিনার নির্দেশে এই সিদ্ধান্ত নেয় দলটি। দলীয় নির্দেশনা হলেও সেটি বিসিবিতেও কার্যকর করলেন নাজমুল হাসান পাপন।