ইয়াসিরকে প্রশংসায় ভাসালেন সাকিব

Looks like you've blocked notifications!
তরুণ ব্যাটার ইয়াসির আলী রাব্বি। ছবি : সংগৃহীত

অভিষেকটা মোটেও ভালো ছিল না। তরুণ ব্যাটার ইয়াসির আলী রাব্বি ক্যারিয়ারের প্রথম ওয়ানডেতে শূন্য রান করেছিলেন। ব্যক্তিগত তৃতীয় ওয়ানডেতে চমৎকার একটি হাফসেঞ্চুরি করে নিজেকে চেনালেন ইয়াসির।

গতকাল শুক্রবার প্রোটিয়াদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৪৪ বলে ৫০ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন ইয়াসির। যাতে চারটি চার ও দুটি ছক্কার মার রয়েছে। চমৎকার ইনিংসটি খেলে বেশ প্রশংসা কুড়িয়েছেন তিনি।

চতুর্থ উইকেট জুটিতে সাকিব আল হাসানের সঙ্গে নিয়ে ১১৫ রানের জুটি গড়েন ইয়াসির। দক্ষিণ আফ্রিকায় ওয়ানডেতে এটি বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি। আর সাকিব খেলেন ৬৪ বলে ৭৭ রানের একটি ঝলমলে ইনিংস।

ইয়াসিরকে প্রশংসায় ভাসিয়ে সাকিব বলেন, ‘আমার ও ইয়াসিরের জুটি খুবই গুরুত্বপূর্ণ ছিল। যাতে অনেক কৃতিত্বের দাবিদার ইয়াসির। সেই সময় এই জুটি গড়তে না পারলে বড় সংগ্রহ গড়া কঠিন ছিল। চমৎকার খেলেছে সে।’

ম্যাচে বাংলাদেশ ৩৮ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকাকে। ঐতিহাসিক এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল লাল-সবুজের দল। এর আগে দক্ষিণ আফ্রিকার মাটিতে তিন ফরম্যাট মিলিয়ে ১৯ম্যাচ খেলেও কোনো জয় পায়নি টাইগাররা। ২০তম ম্যাচে এসে অধরা সাফল্যের দেখা পেল তামিম-সাকিবরা। 

টস হেরে প্রথমে ব্যাট করে লিটন দাস, সাকিব আল হাসান ও ইয়াসির আলীর হাফসেঞ্চুরিতে ৫০ ওভারে ৭ উইকেটে ৩১৪ রান করে বাংলাদেশ। জবাবে প্রোটিয়াদের ইনিংস ২৭৬ রানে গুটিয়ে যায়।

এই জয়ের সুবাদে বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলে ১৬ ম্যাচে ১১ জয় ও ৫ হারে ১১০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বাংলাদেশ। আর ১১ ম্যাচে ৩ জয়, ৬ হার ও ২টি পরিত্যক্ত ম্যাচের কারণে ৩৯ পয়েন্ট নিয়ে দশম স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা।