উইমেন্স সুপার লিগের সঙ্গী হলো টিকটক

Looks like you've blocked notifications!
ট্রফি ও বল উন্মোচন অনুষ্ঠানে নারী ফুটবলাররা। ছবি : টিকটক কর্তৃপক্ষ

মেয়েদের লিগ মাঠে গড়ানোর পরিকল্পনা অনেক আগের। সব কিছু ঠিকঠাক মেলাতে না পারায় এতদিন শুরু হয়নি বাংলাদেশ নারী ফুটবলের প্রথম ফ্র্যাঞ্চাইজি লিগটি।

শুধু বাংলাদেশ নয়, দক্ষিণ এশিয়াতেই প্রথম আয়োজন হতে চলেছে মেয়েদের ফ্র্যাঞ্চাইজি লিগ। অবশেষে মিলল সুখবর। জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে গতকাল সোমবার (১ মে) উন্মোচিত হলো বাংলাদেশ উইমেন্স সুপার লিগের ট্রফি ও বল।

টুর্নামেন্ট আয়োজনের সার্বিক দায়িত্ব কে স্পোর্টসের। এবার সঙ্গী হলো বিশ্বব্যাপী ছোট ভিডিও তৈরির শীর্ষ প্ল্যাটফর্ম টিকটক। বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও কে স্পোর্টসের সহযোগিতায় দেশের প্রথম নারী ফ্র্যাঞ্চাইজি ফুটবল লিগের বিনোদন পার্টনার হিসেবে যুক্ত হয়েছে টিকটক। আজ মঙ্গলবার (২ মে) আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে জানায় প্রতিষ্ঠানটি। এর মাধ্যমে টুর্নামেন্ট চলার সময় #WSLBD হ্যাশট্যাগ ব্যবহার করে টিকটক ব্যবহারকারীরা একসঙ্গে ম্যাচের সব স্মরণীয় মুহূর্তগুলো শেয়ার করতে পারবেন।

বিশ্বব্যাপী বেশ জনপ্রিয় একটি বিনোদন মাধ্যম টিকটক। এর ইতিবাচক ব্যবহার দেশের ক্রীড়াঙ্গনে, বিশেষ করে নারী ফুটবলে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে বিশ্বাস টিকটক কর্তৃপক্ষের।

সংবাদ বিজ্ঞপ্তিতে তারা জানায়, ‘টিকটক ও ডব্লিউএসএলের এই পার্টনারশিপ নারীদের খেলাধুলার প্রচার এবং বাংলাদেশের স্পোর্টস নিয়ে কনটেন্ট ক্রিয়েটরদের জন্য সুযোগ সৃষ্টির একটি উল্লেখযোগ্য মাইলফলক। দক্ষিণ এশিয়ায় দেশের উইমেন্স ফ্র্যাঞ্চাইজি ফুটবল লিগ হিসাবে ডাব্লিউএসএলের সঙ্গে, টিকটকের সহযোগিতা আরও বেশি মেয়ে ও নারীদের খেলাধুলা করতে এবং বিশ্বব্যাপী প্ল্যাটফর্মে তাদের দক্ষতা প্রদর্শন করতে অনুপ্রাণিত করবে।’

চার দলের এই টুর্নামেন্টের সম্ভাব্য সূচি চলতি মে মাসের ২২ তারিখ থেকে জুনের ৫ তারিখ পর্যন্ত। খেলবে দক্ষিণ এশিয়াসহ এশিয়া ও এশিয়াসহ ইউরোপের ফুটবলাররা, যা বাংলাদেশের ফুটবলের জন্যই ভালো।