এক ছক্কায় কোচকে মুগ্ধ করেছেন সাব্বির

Looks like you've blocked notifications!
সাব্বির রহমান। ছবি : সংগৃহীত

হার্ড হিটারের অভাব পূরণ করতে না পারায় সাব্বির রহমানকে ফের জাতীয় দলে সুযোগ দিয়েছে বাংলাদেশ। কিন্তু দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা সাব্বির এখনো নিজেকে ঠিক মেলে ধরতে পারেননি। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষেও ছিলেন মলিন। তবে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১২ রানের ছোট্ট ইনিংসে এক ছক্কা হাঁকিয়ে কোচ জেমি সিডন্সকে মুগ্ধ করেছেন সাব্বির।

গতকাল মঙ্গলবার রাতে আরব আমিরাতের বিপক্ষে ৯ বলে ১২ রান করেন সাব্বির। মধ্যে ছিল একটি করে বাউন্ডারি ও ছক্কা। ছোট্ট এই ইনিংসেই কোচের প্রংশসা অর্জন করলেন এই ব্যাটার।

এদিকে সাব্বির না পারলেও টি-টোয়েন্টিতে ঠিকই ওপেনারের জায়গা পোক্ত করে নিচ্ছেন মেহেদী হাসান মিরাজ। কাল দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৩৭ বলে ৪৬ রান করে ম্যাচ সেরা হয়েছেন তিনি।

আরব আমিরাতকে হারানোর পর সাব্বির ও মিরাজকে নিয়ে সিডন্স বলেছেন, ‘ওপেনিং নিয়ে সন্তুষ্ট, বিশেষ করে মিরাজকে নিয়ে। সাব্বির এবার ফেরার পর এখনও নিজের পায়ের নিচে মাটি খুঁজে পায়নি। তবে একটি শটেই সে দেখিয়েছে, ব্যাট হাতে কী করতে পারে। এটাই আরও বেশি দেখতে চাইব।’

 মিরাজের প্রশংসায় কোচ বলেছেন, ‘মিরাজ দারুণভাবে নিজেকে মেলে ধরেছে। ওর আত্মবিশ্বাস দারুণ। টেস্ট ও ওয়ানডেতে ওকে ভালো করতে দেখেছি, জানতাম ও কী করতে পারে। এখানে ওকে লাইসেন্স দেওয়া হয়েছে টপ অর্ডারে আরও বেশি শট খেলার। সে দারুণ করছে।’

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই মোটামুটি ছন্দে পাওয়া গেছে বাংলাদেশকে। তাতে ফলও এসেছে অনায়সে। আরব আমিরারকে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে নুরুল হাসান সোহানের দল।

মঙ্গলবার দুবাইতে সংযুক্ত আরব আমিরাতকে ৩২ রানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানেই জিতেছে লাল-সবুজের দল।