এবার অবসরে দুই ক্যারিবীয় তারকা

Looks like you've blocked notifications!
দিনেশ রামদিন ও মারকুটে ওপেনার লেন্ডল সিমন্স। ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক ওয়ানডে থেকে হঠাৎ অবসরের ঘোষণা দিয়ে সবাইকে চমকে দিয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী তারকা অলরাউন্ডার বেন স্টোকস। ইংলিশ তারকার পর এবার জানা গেল আরো তারকা ক্রিকেটের অবসরের খবর। এক সঙ্গে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক দিনেশ রামদিন ও মারকুটে ওপেনার লেন্ডল সিমন্স।

গতকাল সোমবারই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান রামদিন। তবে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেও ঘরোয়া ক্রিকেটে দেখা যাবে তাঁকে।

৩৭ বছর বয়সী রামদিন সোশ্যাল মিডিয়ায় অবসরের ঘোষণা দেন। বিদায় বার্তা দিয়ে তিনি লিখেছেন, ‘অত্যন্ত আনন্দের সঙ্গে আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। গত ১৪ বছর ছিল স্বপ্ন সত্যি হওয়ার মতো। আমি ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো এবং ওয়েস্ট ইন্ডিজের হয়ে ক্রিকেট খেলে আমার শৈশবের স্বপ্ন পূরণ করেছি।’

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৭৪ টেস্ট, ১৩৯ ওয়ানডে ও ৭১ টি-টোয়েন্টি খেলে ছয় সেঞ্চুরিতে প্রায় ৬ হাজার রান করেছেন তিনি।

একই দিনে অবসরের ঘোষণা দেন সিমন্সও। তবে  ফ্রি এজেন্ট হয়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলে যেতে চান সিমন্স।

নিজের টুইটার অ্যাকাউন্টে অবসরের বার্তা দিয়ে সিমন্স বলেছেন, ‘সব সংস্করণ মিলিয়ে ১৪৪ ম্যাচে ৩৭৬৩ রান করার পর আমি আন্তর্জাতিক ক্রিকেট অধ্যায়ের শেষ টানছি। সুযোগটা দেওয়ার জন্য ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলকে ধন্যবাদ।’

প্রায় ১৬ বছরের দীর্ঘ আন্তর্জাতিক ক্যারিয়ারে ৮ টেস্ট, ৬৮ ওয়ানডে ও ৬৮ টি-টোয়েন্টি ম্যাচ খেলে সর্বোচ্চ ৩৭৬৩ রান করেছেন সিমন্স।