এবার উইম্বলডন থেকে সরে দাঁড়ালেন ওসাকা

Looks like you've blocked notifications!
টেনিস তারকা নাওমি ওসাকা। ছবি : সংগৃহীত

কদিন আগে মানসিক অবসাদের কারণ দেখিয়ে ফ্রেঞ্চ ওপেন থেকে নাম সরিয়ে নিয়েছেন টেনিসের অন্যতম তারকা নাওমি ওসাকা। ফ্রেঞ্চ ওপেনের পর এবার উইম্বলডন থেকেও সরে দাঁড়ালেন এ জাপানের এই তারকা। তবে ঘরের মাঠে আগামী অলিম্পিকে দেখা যেতে পারে ওসাকাকে। জাপানিজ তারকার এজেন্টের বরাত দিয়ে খবরটি নিশ্চিত করেছে ইউএসএ টুডে ও সিএনএন।

উইম্বলডনের এই সময়টায় পরিবার ও বন্ধুদের সঙ্গে কাটাবেন ওসাকা। এ ছাড়া কিছুটা বিশ্রাম নেবেন বলে এই সিদ্ধান্ত নিয়েছেন। একই সঙ্গে প্রস্তুত হবেন অলিম্পিকের জন্য।

ইউএসএর টুডের খবর অনুযায়ী, বিবৃতিতে ওসাকার এজেন্ট জানিয়েছেন, নাওমি এই বছর উইম্বলডনে খেলবে না। সে আপাতত পরিবার ও বন্ধুদের সঙ্গে সময় কাটাতে চাইছে। তবে নাওমি অলিম্পিকে খেলবে। দেশের মাটিতে স্বদেশী দর্শকদের সামনে খেলতে অধীর অপেক্ষায় আছে নাওমি।

চারবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী ওসাকা কিছুদিন আগে সংবাদ সম্মেলন বয়কটের ঘোষণা দিয়ে রীতিমত সাড়া ফেলে দিয়েছেন। ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডের ম্যাচে জয়ের পরও সংবাদ সম্মেলনে আসেননি তিনি। এ জন্য তাঁকে ১৫ হাজার ডলার জরিমানা করা হয়। একই সঙ্গে টুর্নামেন্ট থেকে বহিষ্কার করার হুমকি দেওয়া হয়। তাই এসব ঝামেলা এড়াতে নিজেই সরে দাঁড়ান ওসাকা।

তখন টুইটারে ওসাকা লিখেছিলেন, ‘আমার মনে হয়েছে টুর্নামেন্ট, অন্য খেলোয়াড় ও আমার নিজের ভালোর জন্যই সরে দাঁড়ানো উচিত। প্যারিসে এখন সবাই টেনিসেই মনোযোগ দিতে পারবেন। আমি কখনই ঝামেলা হয়ে থাকতে চাইনি। আমি মনে করি, ব্যাপারটা আরও পরিষ্কার করে বোঝাতে পারতাম। সত্যি কথা হলো, আমি ২০১৮ সালের ইউএস ওপেন থেকেই মানসিক অবসাদে ভুগছি। এর সঙ্গে লড়াই করতে সত্যিই খুব কঠিন সময় কাটিয়েছি।’

ওসাকা আরো লিখেছেন, ‘আপাতত কোর্ট থেকে আমি কিছুটা সময় দূরে থাকব। কিন্তু যখন সময় হবে, তখন খেলোয়াড়, গণমাধ্যম ও ভক্তদের জন্য ভালো হয়, এমন পথ বের করতে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করব।’