এশিয়া কাপের জন্য নাসিম শাহকে দলে নিয়েছে পাকিস্তান

Looks like you've blocked notifications!
পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। ছবি : সংগৃহীত

তরুণ পেসার নাসিম শাহকে নেদারল্যান্ডস সফরের পাকিস্তান ওয়ানডে দলে নেওয়া হয়েছে। পাশাপাশি আসন্ন এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে। ফর্ম খরা থাকায় হাসান আলীর জায়গায় নেওয়া হয়েছে তাঁকে।

ক্রিকবাজের খবর জানা গেছে, ১৯ বছর বয়সী নাসিম শাহ এরই মধ্যে ১৩টি টেস্টে পাকিস্তানের হয়ে খেলেছেন। ওয়ানডে সিরিজে অলরাউন্ডার সালমান আঘার সাথে যোগ দেবেন। যা আইসিসি বিশ্বকাপ সুপার লিগের একটি অংশ।

পাকিস্তানের দুই দলেই বাঁহাতি পেসার শাহীন শাহ আফ্রিদিকে নেওয়া হয়েছে। এ ব্যাপারে পিসিবি থেকে বলা হয়েছে, 'তার পুনর্বাসন কার্যক্রম ফিজিওথেরাপিস্ট তত্ত্বাবধান করবেন। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার বিষয়েও সিদ্ধান্ত নেবেন।’

আব্দুল্লাহ শফিক, ইমাম-উল-হক, মোহাম্মদ হারিস, সালমান আলী আগা এবং জাহিদ মেহমুদ, আসিফ আলী, হায়দার আলী, ইফতেখার আহমেদ এবং উসমান কাদিরকে ওডিআই স্কোয়াডে নেওয়া হয়েছে।

দল নির্বাচনের বিষয়ে কথা বলতে গিয়ে প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বলেন, ‘আমরা শুধু প্রয়োজনীয় পরিবর্তনগুলো করেছি। অধিনায়ক ও কোচের সঙ্গে পরামর্শ করে সেরা দল বেছে নিয়েছি। হাসানকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিরতি দেওয়া হয়েছে এবং নাসিম শাহকে তাঁর স্থলাভিষিক্ত করা হয়েছে।’

নেদারল্যান্ডস সফরের পাকিস্তান দল : বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আবদুল্লাহ শফিক, ফখর জামান, হারিস রউফ, ইমাম উল হক, খুশদিল শাহ, মোহাম্মদ হারিস, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, সালমান আলী আগা, শাহীন শাহ আফ্রিদি, শাহনওয়াজ দাহানি ও জাহিদ মেহমুদ।

এশিয়া কাপের পাকিস্তান দল : বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শাহনওয়াজ দাহনী, উসমান কাদির।