এশিয়া কাপ হকির বাংলাদেশ দল ঘোষণা

Looks like you've blocked notifications!
বাংলাদেশ জাতীয় হকি দল। ফাইল ছবি

আগামী মাসে পরপর দুটি প্রতিযোগিতায় অংশ নেবে বাংলাদেশ জাতীয় হকি দল। একটি হলো এশিয়ান গেমস হকির বাছাইপর্ব অন্যটি হলো এশিয়া কাপ হকির আসর। দুই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের জন্য আজ মঙ্গলবার ২০ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ হকি ফেডারেশন।

দুটি টুর্নামেন্টের জন্য ২০ সদস্যের একই স্কোয়াড ঘোষনা করলেও দুই টুর্নামেন্টের জন্য পৃথক অধিনায়ক নির্বাচিত করেছে বাংলাদেশ হকি ফেডারেশন।

এশিয়া কাপে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন খোরশেদুর রহমান অধিনায়ক। আর সহ অধিনায়কের দায়িত্ব পালন করবেন ফজলে হোসেন রাব্বি। অন্যদিকে এশিয়ান গেমসে রেজাউল করিম বাবু গলেন অধিনায়ক আর মিলন সহ অধিনায়কের দায়িত্ব পালন করবেন।

আগামী ৬ থেকে ১৫ মে থাইল্যান্ডে অনুষ্ঠিত হবে এশিয়ান গেমস হকির বাছাইপর্ব। এরপর ২৩ মে থেকে শুরু হবে এশিয়া কাপের লড়াই।  ইন্দোনেশিয়ায় যা চলবে ১ জুন পর্যন্ত। এটি এশিয়া কাপ হকির ১১তম আসর।

২০ সদস্যের এই দলের দুজন খেলোয়াড়কে স্ট্যান্ডবাই রাখা হয়েছে। কিন্তু সেই দুজন কারা সেটা এখনো জানায়নি হকি ফেডারেশন।

আগামী ৩ মে ব্যাংককের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ হকি দল। থাইল্যান্ড থেকে এশিয়ান গেমস বাছাইপর্ব শেষ করে সরাসরি ১৬ মে ইন্দোনেশিয়ায় যাবে লাল-সবুজের দল।

বাংলাদেশ দল : খোরশেদুর রহমান, বিপ্লব কুজুর, আবু সাইদ নিপ্পন, ফরহাদ আহমেদ, আশরাফুল ইসলাম, মেহেদী হাসান, রেজাউল করিম, সারোয়ার হোসেন, সোহানুর রহমান সবুজ, রোমান সরকার, নাঈম উদ্দিন, প্রিন্স লাল সামন্ত, রাসেল মাহমুদ জিমি, আরশাদ হোসেন, মিলন হোসেন, ফজলে হোসেন রাব্বি, রাকিবুল হাসান, দ্বীন ইসলাম, পুস্কর খীসা ও আল নাহিয়ান শুভ।