এশিয়া সফরে আসছে আর্জেন্টিনা, কবে-কোথায় খেলবেন মেসিরা?

Looks like you've blocked notifications!
আর্জেন্টিনা ফুটবল দল। ছবি : এএফএর ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে নেওয়া

জুনে বাংলাদেশ সফরে আসছে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। মাস ছয়েক আগে এমন তথ্য জানিয়েছিল বাফুফে সভাপতি কাজী সালাউদ্দীন। গত মাসে জানানো হয় ভেন্যু অপ্রস্তুত থাকায় এখনই বাংলাদেশে আসা হচ্ছে না বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের। তবে, বাংলাদেশে না আসলেও এশিয়া সফরে আসছে লিওনেল মেসির দল।

আজ সোমবার (২২ মে) আর্জেন্টিনা ফুটবল দলের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে আগামী জুনে এশিয়া সফর নিয়ে সূচি প্রকাশ করা হয়। ক্লাব ফুটবলের মৌসুম শেষ হওয়ার পর ফিফা উইন্ডোতে দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। যেখানে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। আরেকটি ইন্দোনেশিয়া।

এই দুটি প্রীতি ম্যাচের প্রথমটি অনুষ্ঠিত হবে চীনের রাজধানী বেইজিংয়ের ওয়ার্কাস স্টেডিয়ামে। আগামী ১৫ জুন বেইজিংয়ে হওয়া ম্যাচটিতে আর্জেন্টিনার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। আর দ্বিতীয়টি অনুষ্ঠিত হবে ১৯ জুন ইন্দোনেশিয়ার জার্কাতায়। সেখানে মেসিদের প্রতিপক্ষ স্বাগতিক ইন্দোনেশিয়া।

চীনে অনুষ্ঠিতব্য খেলা দুদেশের মধ্যে সম্পর্কের উন্নতি করবে বলে জানিয়েছেন ফুটবল অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস জনসন। তিনি বলেন, ‘ফুটবল হচ্ছে সত্যিকারের বৈশ্বিক খেলা। বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে এই ম্যাচ খেলার জন্য চীনে অস্ট্রেলিয়াকে আমন্ত্রণ জানানো দুদেশের মধ্যে ভালো সম্পর্ক তৈরি করবে।’

অস্ট্রেলিয়া ও ইন্দোনেশিয়ার বিপক্ষে এই দুম্যাচের পর ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্ব শুরু করবে আর্জেন্টিনা। বিশ্বকাপের বাছাইপর্ব শুরু হবে আগামী সেপ্টেম্বরে।

গত বছর বিশ্বকাপ জেতার পর আর্জেন্টিনা প্রথম মাঠে নামে গত মার্চে। ঘরের মাটিতে অনুষ্ঠিত ম্যাচ দুটিতে পানামা ও কুরাসাওকে উড়িয়ে দেয় মেসির দল। প্রথম ম্যাচে পানামাকে ২-০ গোলে হারানোর পর কুরাসাওকে হারায় ৭-০ ব্যবধানে। পানামার বিপক্ষে ক্যারিয়ারের ৮০০তম গোলের মাইলফলক স্পর্শ করেন মেসি। এরপর কুরাসাওয়ে বিপক্ষে করেন হ্যাট্রিক।